নওগাঁর সাপাহারে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

 

নওগাঁ থেকে মাহবুবুজ্জামান সেতু (আজকের নারায়নগঞ্জ): নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, শিক্ষার্থীদের শুধু বই পুস্তকে সীমাবদ্ধ থাকলে চলবে না, বাইরেও একটা জগৎ আছে। আজকের ছেলেমেয়েরা বিনোদন-খেলাধুলার সময় পায় না, শুধুমাত্র বই পুস্তকে ব্যস্ত থাকে এটা কিন্তু ঠিক না। এতে করে ভবিষ্যত প্রজন্মকে শেষ করে দিচ্ছি।

সোমবার বেলা ১১টায় নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে উপজেলার ৮৩৯ জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শোকের মাসে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে শিক্ষার্থীদের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য বিশেষ করে শিক্ষকদের আহবান করেন। বিদ্যা শিক্ষা শুধু সার্টিফিকেট কিংবা চাকরির জন্য না। সুস্থ স্বাভাবিক সুন্দর নাগরিক হিসেবে গড়ে তোলার একটি মাধ্যম।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সবুর আলী, জেলা পরিষদের সদস্য মন্মত সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, বিশিষ্ট সমাজসেবক সাহাদাত হোসেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম প্রমুখ।

এ সময় সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী, সূধীজন, গন্যমান্য ব্যক্তিবর্গগণ অনেকেই উপস্থিত ছিলেন।

অপরদিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫৬৮ জন আদিবাসী শিক্ষার্থীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী’র তহবিল থেকে শিক্ষা উপকরন ও নগদ অর্থ বিতরণ করেন সাধন চন্দ্র মজুমদার এমপি।