রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ লাখ টুপি, ৫২ হাজার জায়নামাজ

রূপগঞ্জ(আজকের নারায়নগঞ্জ):

রূপগঞ্জে একটি গুদামে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে মজুদকৃত ৫ লাখ টুপি, ৫২ হাজার জায়নামাজ, ২৬ হাজার কার্পেট ও ১৬ হাজার ওয়ালমেট।

সোমবার (৮ ফেব্রুয়ারি) রাত দশটার দিকে উপজেলার তারাবো দিঘীরপাড় এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পরে ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুইঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ির আবুল কাশেম পাটোয়ারির দাবি, আর্থিকভাবে তার ক্ষতি করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে। আগামি রমজান মাসকে সামনে রেখে এই পণ্য সামগ্রীগুলো গুদামটিতে মজুদ করে রাখা হয়েছিল ।

গোডাউনের পরিকল্পিতভাবে আগুন দিয়ে প্রায় সাড়ে ৩ কোটি টাকার মালামাল পুড়ে ফেলে। এর মধ্যে বেশীর ভাগই টুপি ও জায়নামাজ ছিলগুদামটি ভাড়া নেয়ার পর থেকে মালিকপক্ষের সাথে তার বিরোধ চলছে। এর জের ধরেই এই অগ্নিকান্ড ঘটাতে পারে।

গুদামের মালিক নুর ইসলামের দুই ছেলে আরিফ ও শরীফ জানান, গুদামে নিয়মিত ৭ জন লোক নিয়োজিত থাকে। তবে সোমবার রাতে ছিল মাত্র ২ জন। তারপর আগুন দেখে তারা যখন কর্মচারীকে জিজ্ঞেস করলো তারা বললো কিছু না । পরে দেখতে পারি আগুন ছড়িয়ে পড়েছে।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ওসমান গনি জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ডেমরা স্টেশন থেকে দুইটি এবং আদমজী স্টেশন থেকে আরো দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়।

আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির বিষয়ে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষ খতিয়ে দেখছেন। অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।