ব্যাটিংয়ে সন্তুষ্ট বাংলাদেশ, বোলিংয়ে উচ্ছ্বসিত উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):

চট্টগ্রামে সিরিজের ১ম টেস্টের ১ম দিনশেষে নিজেদের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ দল। ২-১টি উইকেট বেশি পড়ে গেলেও, সাকিব-লিটনের ওপর পূর্ণ আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় দিনে রানটা আরো বেশি হবে বলে আশা ওপেনার সাদমান ইসলামের।

অন্যদিকে, দলীয় পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পেরে উচ্ছ্বসিত উইন্ডিজ স্পিনার জোমেল ওয়ারিকান। ২য় দিনের শুরুতেই অলআউট করতে চান বাংলাদেশকে।

দুর্দান্ত ব্যাট করছিলেন তরুণ ওপেনার সাদমান ইসলাম। দীর্ঘবিরতির পর টেস্ট ক্রিকেট খেলতে নামলেও, কোন জড়তা ছিলোনা তার মাঝে। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২য় ফিফটি। দারুণ ব্যাটিংয়ের ব্যাখ্যাটাও দারুণভাবে দিয়েছেন অনিক।

তরুণ এই ওপেনার বলেন, আমরা ঘরোয়া আসরে যে স্পিনারদের খেলি, তাদের স্কিল অনেক ভালো। তাই উইন্ডিজের স্পিনারদের আমার খুব একটা সমস্যা মনে হয়নি। মাঝে মাঝে কিছু বল এদিক-ওদিক হলেও, তা খুব একটা সমস্যা তৈরি করতে পারেনি।

ব্যাটিংয়ের জন্য এত ভালো উইকেট পাওয়ার পরও, অন্য ব্যাটসম্যানদের আত্মহত্যার মিছিল ছিল দৃষ্টিকটু। বিশেষ করে সেট হওয়ার পরও অধিনায়ক মুমিনুলের আউট নিয়ে সমালোচনা চলছে। তবে, দিনশেষে সাকিব আর লিটন অপরাজিত থাকায় সন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। সাদমানের আশা, দুই ব্যাটসম্যানের ওপর ভর করে বাংলাদেশের স্কোর হবে সমৃদ্ধ।

সাদমান ইসলাম বলেন, লিটন আর সাকিব ভাই খুব ভালো টাচে আছেন। তারা দুর্দান্তভাবে দিনটা শেষ করে এসেছেন। আগামীকালও যদি এ ধারা অব্যাহত থাকে, তাহলে আমাদের একটা বড় স্কোর হবে।

এদিকে নিজেদের বোলিং পারফরম্যান্সে খুশি উইন্ডিজরা। দলীয় পরিকল্পনা কাজে আসায়, উচ্ছ্বসিত জোমেল ওয়ারিকান। দ্বিতীয় দিনের শুরুতে এখন দ্রুত উইকেট তুলে নিতে চান তারা।

জোমেল ওয়ারিকান বলেন, আমার বোলিং আজ খুব ভালো হয়েছে। তিন উইকেটের দুটিই ছিলো খুব গুরুত্বপূর্ণ। আমাদের বোলাররা সঠিক জায়গায় বল করতে পেরেছে। তবে, কাল আমাদের দায়িত্ব আরো বেশি। দ্রুত অলআউট করতে হবে বাংলাদেশকে। রান যত কম হবে, ততই আমাদের জন্য ভালো।

এদিকে, উইকেটে টার্ন থাকায় বাংলাদেশি স্পিনারদের সামলাতে যে কষ্ট হবে, ওয়ারিকান সেটাও মনে করিয়ে দিয়েছেন সতীর্থদের।