“বঙ্গবন্ধু ও মানবাধিকার”রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ না‘গঞ্জ সদর উপজেলা

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ

জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজিত “বঙ্গবন্ধু ও মানবাধিকার” শিরোনামে রচনা প্রতিযোগিতায় ঢাকা বিভাগের সেরা উপজেলা হিসেবে বিজয়ী ও পুরস্কৃত হয়েছে নারায়ণগঞ্জ সদর উপজেলা।

শনিবার(৩০ জানুয়ারী) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ভার্চুয়াল সভা থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক পুরুস্কার গ্রহন করেন। জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী পুরুস্কার বিতরন করেছেন। নারায়ণগঞ্জে ভার্চুয়াল সভায় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ উপস্থিত ছিলেন।

ইউএনও নাহিদা বারিক জানান, জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সদর উপজেলার নবম ও দশম (‘ক’ গ্রুপ) সমমানের এবং একাদশ ও দ্বাদশ (‘খ’ গ্রুপ) সমমানের সর্বমোট ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই পুরস্কার পুরো নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন এবং শিক্ষার্থীরা এই বিজয়ে অনুপ্রাণিত হয়ে সামনে আরও বহুদূর জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাবে।

এরআগে গত বুধবার আমার ও এতিম শিশুদের জন্মদিন উপলক্ষে উপহার সরূপ ফতুল্লার মুসলিমনগর বায়তুল আমান শিশু পরিবার (বালক) কমপ্লেক্সের ৩য় তলায় “আলোর ভুবন” নামে একটি কক্ষ উদ্বোধন করা হয়েছে। কক্ষটিতে রয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার, কম্পিউটার ল্যাব এবং একটি পাঠাগার। কোমলমতি শিশুরা এই কক্ষটির বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সক্ষম হবে এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। তাছাড়া কম্পিউটার ল্যাব ব্যবহারের মাধ্যমে এই শিশু-কিশোরেরা তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবে, প্রশিক্ষিত হবে এবং ভবিষ্যতে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রদর্শক হবে।