দল হারলেও বল হাতে ইরফানের ইতিহাস

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ) : পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে। শনিবার রাতে তারা মুখোমুখি হয় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের। তাদের ১৪৮ রানের টার্গেট ছুড়ে দিয়ে বল হাতে আতঙ্ক ছড়ান মোহাম্মদ ইরফান।

প্রথম ওভারেই তিনি মেডেনসহ ক্রিস গেইলের উইকেট নেন। পরের ওভারে ১ রান দিয়ে আউট করেন এভিন লুইসকে। পরের দুই ওভারে আর কোনো রান দেননি। ২৪ বলের মধ্যে ২৩টি বলই ডট দেন। রান দেন মাত্র ১টি। উইকেট নেন ২টি। তার বোলিং ফিগার ৪-৩-১-২। ৪ ওভার, ৩ মেডেন, ১ রান, ২ উইকেট। ইকোনোমি ০.২৫। অবিশ্বাস্য স্পেল! টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ৪ ওভারের স্পেলে এমন কীর্তি তার আগে আর কেউ গড়তে পারেনি। তবে এমন বোলিং করেও দলকে জেতাতে পারেননি তিনি। ইরফানের আগুন ঝরা বোলিংয়ের পরও তার দল হেরে গেছে ৬ উইকেটে।

ম্যাচ শেষে ইরফান বলেন, ‘আমি সত্যিই খুশি হয়েছি। তবে দল জিতলে আরো বেশি খুশি হতে পারতাম। তবে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা একটি স্পেল করতে পেরে আমি খুশি। আসলে আমি এমন উইকেটে বল করতে পছন্দ করি। আমার উচ্চতার কারণে আমি অতিরিক্ত বাউন্স পাই। সুতরাং আজকের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট।’