আড়াইহাজারের হাবু জেলহাজতে, আজাদসহ ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক মামলা

আড়াইহাজার(আজকের নারায়নগঞ্জ):  নারায়ণগঞ্জ আড়াইহাজারে থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমনসহ থানা বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের ৬৪ নেতাকর্মীদের বিরুদ্ধে বৃহস্পতিবার দিবাগত রাতে একটি বিস্ফরক আইনে মামলা রুজু হয়েছে। গ্রেফতার কৃত থানা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুৃর রহমান হাবুকে ইতপূর্বে  দুটি গ্রেফতারী পরোয়ানা বলে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

মামলায় এজাহার নামীয় আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সহ-সভাপতি লুৎফর রহমান আবদু, থানা বিএনপির সাধারণ সম্পদাক হাবিবুর রহমান হাবু, থানা যুবদলের আহবায়ক জুয়েল আহম্মেদ, মোতাহার হোসেন বাচ্চু সহ ১৪জন মামলায় আসামী করে। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৫০জনকে। এর আগে পুলিশ থানা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেন।

আড়াইহাজার থানার ওসি আঃ হক বলেন, গ্রেফতারকৃত হাবুর বিরুদ্ধে দুইটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা হয়েছে। মামলা নং- ২৮(৮)১৮ইং।

প্রসঙ্গত. বৃহম্পতিবার উপজেলার কৃঞ্চপুরা পায়রা চত্বর থেকে প্রায় দুইশতাধিক নেতাকর্মী নিয়ে সুমনের নেতৃত্বে আড়াইহাজার পৌরসভা বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও পথচারীদের সঙ্গে ঈদুল আযাহার শুভেচ্ছা বিনিময় করে। ঐসময় তার সাথে থাকা নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া কে নিঃসর্তে মুক্তি দেওয়ার স্লোগান দিতে থাকে মিছিলটি উপজেলা পরিষদের দিকে যাচ্ছিলেন। এসময় পুলিশ তাদেরকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।