হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়ক অবিলম্বে সংস্কার করুন —– আবু হাসান টিপু

প্রেস বিজ্ঞপ্তি:  হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়ক সংস্কারের দাবীতে অনু্িষ্ঠত মানব বন্ধনে সভাপতি হিসাবে বক্তৃতাকালে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, জন প্রতিনিধিদের দায়িত্বহীনতার কারণে হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়কসহ নারায়ণগঞ্জের বহু সড়ক আজ খাদাখন্দে পরিনত হয়েছে। এক পসলা বৃষ্টিতেই সড়কগুলোতে পানি করে থইথই, দুর থেকে দেখলে মনে হয় যেন একটি শাখা নদী। জনগণের টেক্স, খাজনা আর ভেটের টাকায় জন প্রতিনিধিদের বেতন হলেও জনগণের এসব চরম সংকটে তারা থাকছেন নির্বিকার। তিনি বলেন জন প্রতিনিধিদের এই নির্বিকারতা কোন ভাবেই বরদাস্ত করা যায় না।

হাজীগঞ্জ টু শিবু মার্কেট অঞ্চলের সর্বস্তরের জনগণের উদ্যোগে আজ শনিবার সকাল ১১ টা হতে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত মানব বন্ধনে আবু হাসান টিপু এসব কথা বলেন।

সাংবাদিক ও মানবাধিকার কর্মী শফিকুল ইসলাম আরজু’র সঞ্চালনায় দলমত নির্বিশেষে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিকনেতা খাজা শাহাব উদ্দিন, মানিক মিয়া, মিষ্টার, সালাহ উদ্দিন উজ্জল, পদচিহ্ন সাংস্কৃতিক প্রাঙ্গনের আহবায়ক খোকন রাজ, সদস্য সচিব রিপন পারভেজ, প্রকৌশলী জুয়েল, নজরুল, শ্রী নির্মল চন্দ্র রায়, নূর আমীন, বাবু, জাকির হোসেন জুয়েল, বাবু, বিদদুত, নূর-এ-আলম, আবুল কালাম আজাদ, মোল্লা সোহেল প্রমূখ।

মানব বন্ধনে অপরাপর নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়কটি সংস্কার না হওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষের কর্ম¯’লে যেতে যেমন সমস্যা হ”েছ তেমননি এ অঞ্চলের শিক্ষার্থীদের স্কুলে যেতেও পরতে হ”েছ নানা বিরম্বনায়। প্রতিদিনই কোন না কোন পরিবহন খাদাখন্দে উল্টে গিয়ে আহত হ”েছ শিক্ষার্থীসহ নারী পুরুষ নির্বিশেষে। নেতৃবৃন্দ বলেন বছরের পর বছর হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়কের মতো এমন একটি বহুল জন চলাচলের রাস্তা এভাবে অচল হয়ে পরে থাকতে পারে না। তারা সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোর দাবী করে বলেন, ঈদ-উল ফিতরের আগেই হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়কটি স্স্কংার করতে হবে। অন্যথায় ডিসি কার্যালয় ঘেরাও, হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে।

মানব বন্ধন শেষে শতশত মানুষের সতস্ফুর্ত অংশগ্রহনে শিবু মার্কেট থেকে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন এলাকা ঘুরে ওয়াব্দার পুল এলাকায় এসে এক পথ সভায় মিলিত হয়।

উল্লেখ্য, হাজীগঞ্জ টু শিবু মার্কেট সড়কটি দীর্ঘ দিন সংস্কারের অভাবে খাদাখন্দে পরিনত হয়ে রয়েছে। যার ফলে সড়কটিতে ভারি যানবাহনতো দুরের কথা রিক্সাও চলাচলেও অযোগ্য হয়ে পরেছে এবং এ অঞ্চলের সাধারণ মানুষকে পোহাতে হ”েছ চরম দূর্ভোগ।