এমপি শামীম ওসমানের উদ্যোগে এবার ঈদের বৃহৎ জামাত

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ   নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমানের উদ্যোগে নারায়ণগঞ্জে এবার অনুষ্ঠিত হবে সর্ববৃহৎ ঈদের জামাত।

কেন্দ্রীয় ঈদগাহ, ওসমানি স্টেডিয়াম, শামসুজ্জোহা স্টেডিয়াম মিলিয়ে আয়োজিত হবে বৃহত্তর এই ঈদের জামাত। ঈদের জামাতটি অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮ টায়। বৃহত্তর এই ঈদের জামাতে চাষাড়া নূর মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুস সালাম ইমামতি করবেন।

এই ঈদের জামাত আয়োজনে ধর্মীয় কোন প্রতিবন্ধকতা আছে কিনা সে বিষয়ে আলোচনা করতে গত ১২ আগস্ট নারায়ণগঞ্জ ক্লাবের দ্বিতীয় তলার শীতলক্ষ্যা কমিউনিটি সেন্টারে জেলার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার ইমাম, খতিব ও অধ্যক্ষদের সাথে আলোচনা সভার আয়োজন করেন শামীম ওসমান।

এ সময় জেলার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার ইমাম, খতিব ও অধ্যক্ষদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয় এই ঈদ জামাত আয়োজনে ধর্মীয় কোন প্রতিবন্ধকতা নেই। উক্ত আলোচনা সভায় বলা হয়েছিল, ইমামরা তাদের নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত করে জানাবেন কে ইমামতি করবেন ঈদ জামাতে।

পরবর্তীতে ইমাম ও খতিবদের সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় চাষাড়া নূর মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুস সালাম ঈদ জামাতে ইমামতি করবেন। ঈদ জামাতটি অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

জানা গেছে, ঈদ জামাতের সার্বিক নিরাপত্তাও থাকবে বেশ জোরদার। এরই মধ্যে জেলা পুলিশ থেকে সে পদক্ষেপ নেয়া হয়েছে। এদিকে ঈদগাহে প্রবেশের জন্য থাকবে আটটি গেইট। প্রতিটি গেইটে কড়া নিরাপত্তা থাকবে।