স্কুলে যাওয়া শুরু সাকিব কন্যা অব্রি‘র

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  স্বাভাবিকভাবে জন্মের কয়েক বছর পর শিশুরা স্কুলে যাওয়া শুরু করে। শুরু করে প্রাতিষ্ঠানিক শিক্ষার প্রথম ধাপ। তবে সেই শিশু যদি হয় ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিল আল হাসানের মেয়ে তবে তা খবরের শিরোনাম হতে বাধ্য।

বাংলাদেশের টি-২০ ও টেস্ট দলের অধিনায়ক এবং ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের প্রথম সন্তান মেয়ে আলাইনা হাসান অব্রি।

দুই বছর ৯ মাস বয়সী অব্রির শুরু করেছে তার শিক্ষা জীবন। ভর্তি হয়েছে যুক্তরাষ্ট্রের একটি প্রি-স্কুলে। গত বৃহস্পতিবার প্রথমবারের মতো বিদ্যালয়ের আঙ্গিনায় পা রাখে অব্রি। মা শিশিরের ইন্সটাগ্রাম আইডিতে দেওয়া এক পোস্ট থেকে জানা যায় এমনটাই।

অব্রি তো বটেই অভিভাবক হিসেবে সাকিব ও শিশিরের জন্যও বিশেষ এক দিন ছিলো সেদিন। ইন্সটাগ্রামে শিশির লেখেন, “স্কুলের প্রথম দিন #আমার মেয়ে #দ্রুত বড় হচ্ছে #মাশাল্লাহ #প্রিস্কুলার”।

পোস্টে অব্রির প্রথম দিনের স্কুলের বেশ কয়েকটি ছবিও দেন শিশির। তবে অব্রির ছবি প্রায়ই আপলোড দেন শিশির। মেয়ের খেলা, মেয়ের সঙ্গে মায়ের খুনসুটি, বাবার সঙ্গে গল্প করা, ছবি আঁকা এমন অনেক মুহূর্তের ছবি ও ভিডিও দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। কিন্তু স্কুলের প্রথম দিনে সাথে ছিলেন না বাবা সাকিব আল হাসান। পবিত্র হজ্জ্ব পালনের জন্য সৌদি আরবে আছেন সাকিব।

প্রসঙ্গত, ২০১২ সালের ডিসেম্বরে বিয়ে হয় সাকিব আল হাসান এবং যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশির। এর প্রায় তিন বছর পর ২০১৫ সালের নভেম্বরে এই দম্পতির সংসারে জন্ম নেয় অব্রি।