মান্দায় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতনের অভিযোগ

 

 

নওগাঁ থেকে  মাহবুবুজ্জামান সেতু(আজকের নারায়নগঞ্জ):  নওগাঁর মান্দায় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। যৌতুকের বলি হয়ে শশুর বাড়ির লোকজনের দ্বারা শারীরিক নির্যাতনের শিকার হয়ে ৩ দিন যাবৎ হাসপাতালের বেডে কাতরাচ্ছেন অাহত গৃজবধু।

ঘটনাটি ঘটেছে উপজেলার কুসুম্বা ইউপির কুসুম্বা ছিরুপাড়া গ্রামে।

জানা গেছে, উপজেলার পার ইনায়েতপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে মাহমুদা খাতুন (২৭) এর সাথে কুসুম্বা ইউপির ছিরুপাড়া গ্রামের ছাবের মৃধার ছেলে জুয়েল মৃধা (৩০) এর সাথে গত ২৭ মেয়েই ২০০৪ ইং তারিখে পারিবারিবভাকে বিবাহ সম্পন্ন হয়।

বিয়ের ৬ মাস পর থেকেই যৌতুকের দাবীতে অমানবিক নির্যাতন শুরু হয়। গৃহবধু মাহমুদার কাছ থেকে শশুর পরিবারের লোকজন লক্ষাধিক টাকা দাবী করে । সেই টাকা দিতে না পারায় শশুর ছাবের আলী মৃধা, শাশুড়ী জুলেখা বেগম, স্বামী জুয়েল মৃধা গত কয়েকদিন আগে তাকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে।

আহত গৃহবধুকে এলাকাবাসী উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সরজমিনে গেলে, গৃহবধু মাহমুদা খাতুন কে হাসপাতালের বেডে যন্ত্রনায় ছটফট করতে দেখা গেছে। তার শরীরের অনেক জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।

এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি- তদন্ত) মাহবুব আলম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অাহত গৃহবধুর পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।