মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধ এবং পূর্বশত্রুতার জের ধরে একই পরিবারের ৫ জনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাটি ঘটেছে, মান্দা উপজেলার ৬নং মৈনম ইউ’পির মৈনম মোল্লাপাড়া গ্রামে। এঘটনায় একজনকে আটক করেছে থানা পুলিশ।

জানাগেছে, গত ১৫ নভেম্বর (রবিরার) দুপুরে বাড়ির পাশে একটি বিবদমান সম্পত্তির মাশকালাই (ছাগলে) খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের মৃত নাসের মুন্সি’র ছেলে সামসুর,ফজলু এবং আনোয়ারসহ সামসুরের ছেলে ফিরোজ গংরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র শস্ত্রে সংঘবদ্ধ হয়ে একই পরিবারের ৩মহিলাসহ সর্বমোট ৫ জনকে মারপিট করে গুরুতর আহত করেন ।

আহতরা হলেন, মৈনম ইউ’পির মৈনম মোল্লা পাড়া গ্রামের আন্দ হাজী’র ছেলে আম্মাদ মোল্লা, আম্মাদ মোল্লা’র ছেলে জাহাঙ্গীর আলম বাবু, বাবু’র স্ত্রী পরিসহ দুই মেয়ে প্রীতি এবং জেরিন । স্থানীয়রা আহতদের উদ্ধার করে ওইদিনই নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করিয়ে দেন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, প্রতিপক্ষের লোকজন পলাতক থাকায় তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে এঘটনার পর থেকে অত্র এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছিলো। সেইসাথে স্থানীয়রা এমন অনাকাঙ্খিত, অমানবিক এবং ন্যাক্কারজনক ঘটনার জন্য তীব্র নিন্দা জ্ঞাপনসহ দুঃখ প্রকাশ করেন।

এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।