না‘গঞ্জ জেলা পুলিশ সুপারের দায়িত্ব নিলেন আনিসুর রহমান

স্টাফ রিপোর্টার(আজকের নারায়নগঞ্জ): নারায়ণগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন আনিসুর রহমান বিপিএম। এ উপলক্ষে সোমবার (২০ আগষ্ট) বেলা ৩টায় পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়ের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম জানান, স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে নারায়ণগঞ্জ ও যশোরের পুলিশ সুপারসহ ১১ জন পুলিশ সুপার পদে রদবদল করেছেন।

জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে যোগ দেয়া মো. আনিসুর রহমান বিপিএম মাস্টার্স ডিগ্রি অর্জনের পর ২০০১ সালের ৩১মে পুলিশে যোগদান করেন। তিনি যশোরে দায়িত্ব পালনের পূর্বে নোয়াখালীতে কর্মরত ছিলেন। তিনি গোপালগঞ্জের কাশিয়ানি থানার শংকর পাশা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

যশোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) সালাউদ্দিন শিকদার জানান, মো. আনিসুর রহমান বিপিএম যশোরে দায়িত্ব পালনকালীন সময়ে উল্লেখ করার মতো অনেক কিছু করেছেন। তিনি উড়ন্ত ছিনতাই বাহিনীকে নিয়ন্ত্রণে এনেছেন। তার দায়িত্ব পালনকালীন সময়ে জেলায় ব্যাপক মাদক ও অস্ত্র উদ্ধার হয়েছে।

২০১৪ সালে তিনি যশোরের পুলিশ সুপার হিসেবে যোগদান করেই অভয়নগরের আলোচিত সাম্প্রদায়িক সমস্যায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়ে আসেন। সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকে কঠোর হস্তে দমন করেন।

ওই জেলার মাদক সম্রাট দেবী, তারেক, রোমা, জায়েদাকে নিয়ন্ত্রণে এনেছেন। কমিউনিটি পুলিশিং কাজেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন।