আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ আজ ১১ নভেম্বর ২০২০ইং। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ডেইলী অবজারভার ও চ্যানেল এস টেলিভিশনের প্রতিনিধি এবং বাংলা২৪ডট নেট এর সম্পাদক সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের পিতা মরহুম আব্দুর রহমানের প্রথম মৃত্যু বার্ষিকী। তিনি ২০১৯ সালের এই দিনে রাত ৮ টা ১২ মিনিটে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১২ নভেম্বর সকাল ১০ টায় পার্বতীপুর পৌর শহরের বাবুপাড়া মহল্লার রেলওয়ে নিরাপত্তা কলোনী জামে মসজিদ মাঠে তাঁর প্রথম জানা নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে গাইবান্ধা জেলার সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের তার নিজ বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবস্থানে দাফন কার্য সম্পন্ন করা হয়।

বাবার ওসিয়ত অনুযায়ী জানাজায় ইমামতি করেন মরহুমের একমাত্র পুত্র সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন। মৃত্যুকালে তিঁনি স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য ভক্ত, আত্মীয় স্বজন, গুণগ্রাহী রেখে যান। বাংলাদেশ রেলওয়ের পার্বতীপুর ক্যারেজ এন্ড ওয়াগন ডিপোর অধীনে ফিটার গ্রেড-১ম পদে কর্মরত ছিলেন মরহুম আব্দুর রহমান। চাকুরী জীবনের অবসরে যাওয়ার ৬ মাস আগে মৃত্যু বরণ করেন তিনি।

এদিকে, মরহুম আব্দুর রহমানের এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ১১ নভেম্বর দিন ব্যাপি নানা কর্মসূচী হাতে নিয়েছে তার পরিবার। মরহুমের পরিবারের পক্ষ থেকে তঁর আত্মার মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করা হয়।