বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর জামিন

আইন-আদালত( আজকের নারায়নগঞ্জ): নিরাপদ সড়ক আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন সিএমএম আদালত।

আজ রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম একেএম মঈনুদ্দিন সিদ্দিকী ১৫ জন এবং ঢাকা মহানগর মুখ্য হাকিম সাইফুজ্জামান হিরো একজন শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় উড়াল সেতুর ঢালে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত এবং আরও নয়জন আহত হয়। তাদের হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এর আগে হামলা ও ভাংচুরের অভিযোগে আটক ছাত্রদের দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। আদালতের কাছে ছাত্রপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তা নাকচ করে ছাত্রদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আটক ছাত্ররা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট ও ব্র্যাকের শিক্ষার্থী।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের মাধ্যমে আসামিদের কাছ থেকে তাদের নাম ও ঠিকানা জানা গেছে। এছাড়া মামলার ব্যাপারে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। আটক শিক্ষার্থীরা প্রাথমিকভাবে হামলার কথা স্বীকার করেছেন।