আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ নারয়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে গ্রেফতার করেছে সিআইডি।

শুক্রবার(৩০ অক্টোবর) রাতে তল্লায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে এ মামলায় ১১ জন গ্রেপ্তার হলেও ১০ জন এখন জামিনে আছেন।

নারায়ণগঞ্জের দায়িত্বপ্রাপ্ত বিশেষ সিআইডির পুলিশ সুপার নাসির উদ্দিন জানান, মসজিদ কমিটির সভাতি আব্দুল গফুরও আমাদের নজরদারিতে ছিলো। এতদিন পর্যন্ত তাকে বিভিন্ন সময়ে জিজ্ঞাসাবাদ করে এসেছি। আমাদের তদন্তে তার গাফিলতি এবং অবহেলার সুষ্পষ্ট তথ্য প্রমাণ পেয়েছি। তাই এই মামলায় আমরা তাকে গ্রেফতার করেছি। 

তিনি আরও জানান, মামলার অভিযোগপত্র চূড়ান্তের পথে।

গত ৪ সেপ্টেম্বর এশা’র নামজের সময়ে নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন দ্বগ্ধ হয়। এর মধ্যে ৩৪ জন মারা গেছে। ৫ সেপ্টেম্বর ফতুল্লা মডেল থানায় এসআই হুমায়ুন কবীর বাদি হয়ে কোন আসামীর নাম উল্লেখ না করে মামলা করেন। পরে এ মামলা সিআইডিতে হস্তান্তর হয়।

এ মামলায় এর আগে গ্রেপ্তারকৃতরা হলো তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক মাহমুদুর রহমান, সহকারী প্রকৌশলী এস এম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া ও কর্মচারী ইসমাইল প্রধান, হানিফ মিয়া, আইউব আলী এবং মনিবুর রহমান চৌধুরী।

এরপর স্থানীয় বৈদ্যুতিক মিস্ত্রি মোবারক হোসেন এবং ডিপিডিসি নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের মিটার রিডার আরিফুর রহমানকে গ্রেফতার করে সিআইডি। তারা এখন জামিনে আছেন।