৪২ লাখ টাকার বিদেশী মুদ্রাসহ বিএনপি নেতা আজাদের ভাই আটক

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: চট্রগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪২ লাখ টাকার সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ রাকিবুল ইসলাম নামে দুবাইগামী এক যাত্রীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় ইমিগ্রেশনের পর ফাইনাল চেকিংয়ের সময় তাকে আটক করা হয়।

আটক রাকিবুল নারায়নগঞ্জের আড়াইহাজারের পাঁচরুখী ভুঁইয়াপাড়া এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে এবং বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের ভাই ।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মুসা খান বিষয়টি নিশ্চিত করে জানান, রাকিবুলের কাছে ৩৩ হাজার ৯০০ ইউএস ডলার ও ৪২ হাজার ইউএই দেরহাম পাওয়া গেছে। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ টাকা।

দায়িত্বরত কাস্টমস সহকারী কমিশনার মুনওয়ার মুরসালিন জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই যাত্রীর চূড়ান্ত চেকিংয়ে ব্লেজারের পকেটে এক বান্ডিল ও প্যান্টের পকেটে আরও দুই বান্ডিল বিদেশি মুদ্রা পাওয়া যায়। এ ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

গত ২৪ অক্টোবর দুবাইগামী দুই যাত্রীকে ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ আটক করেছিল শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোর্সমেন্ট ছিল না।