জেলা পুলিশের বিদায়ী সম্বর্ধনায় পুলিশ সুপার মঈনুল হক

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ   যশোরে বদলী হয়ে যাওয়াতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হককে বিদায়ী সংবর্ধনা দিলো নারায়ণগঞ্জ জেলা পুলিশ। শনিবার (১৮ আগস্ট) পুলিশ লাইনে পুলিশ সুপার মঈনুল হককে বিদায়ী সংবর্ধনা দেন জেলা পুলিশ সদস্যরা।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিসবি) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মো. মেহেদী ইমরান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ অতিরিক্ত পুলিশ সুপার (শিল্প পুলিশ নারায়ণগঞ্জ) মো. ইলতুৎমিশ, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদের, পিপিএম, সিদ্ধিরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মিয়া, বন্দর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শাহীন মন্ডল সহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, পুলিশ সুপার মঈনুল হক ১৯৭০ সালের ২৯ ডিসেম্বর পটুয়াখালী জেলায় জন্মগ্রহন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি বিএসসি ও এমএসসি সম্পন্ন করেছেন। নারায়ণগঞ্জে যোগদানের আগে তিনি ময়মনসিংহের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০তম বিসিএস‘র চৌকষ এই পুলিশ কর্মকর্তা নারায়ণগঞ্জে দায়িত্ব পালনের সময় পুলিশ বিভাগ থেকে বেশ কয়েকবার শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরস্কৃত হয়েছেন। রাষ্ট্রপতি পদকও পেয়েছেন কাজের স্বীকৃতি স্বরূপ।

গত দুই বছর নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করে সফলতার দ্বারপ্রান্তে পৌছে গেছেন তিনি।নিজের বিচক্ষণতা, দক্ষতা ও অনুসন্ধানের মাধ্যমে রূপগঞ্জের বড় অস্ত্র ভান্ডারের সন্ধান করে দেশকে বড় রকমের সন্ত্রাসী হামলার কবল থেকে মুক্ত করেছেন। নব্য জেএমবি শীর্ষ নেতা ও গুলশান হামলার মাস্টারমাইন্ড বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক তামিম আহম্মেদ চৌধুরীসহ তার আরও দুই সহযোগীকে করতেও তাঁর অবদান অপসীম।

নারায়ণগঞ্জবাসী তাকে অনেকদিন মনে রাখবে। তার নেতৃত্বে বেশ কয়েকটি চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটিত হয়েছে।

এর মধ্যে আলোচিত হত্যাকান্ড নগরীর স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ ও স্বপন সাহার হত্যা মামলার রহস্য উদঘাটনের জন্য নারায়ণগঞ্জবাসীর থেকে পেয়েছেন ভূয়সী প্রশংসা। এজন্য গত ১৬ আগস্ট স্বর্ণ ব্যবসায়ীরা পুলিশ সুপার মঈনুল হককে সংবর্ধনা দেন।