কুমিল্লা ও কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আজকের নারায়নগঞ্জঃ কক্সবাজারে কথিত দুই সন্ত্রাসী বাহিনীর বন্দুকযুদ্ধে এক যুবক এবং কুমিল্লায় মাদকবিরোধী অভিযানে আরেকজন নিহত হয়েছে।

কক্সবাজারের চকরিয়ায় দুই সন্ত্রাসী বাহিনীর ‘বন্দুকযুদ্ধে’ শাহাজাহান (২৬) নামের এক যুবক নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত দুইটায় উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মধ্য বানিয়ারছড়ায় ওই ঘটনা ঘটে। ওই সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি, ৪ রাউন্ড কার্তুজ ও ৪০০ ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত যুবক একই এলাকার মৃত ফরিদুল আলমের ছেলে। তার বিরুদ্ধে চকরিয়া থানায় ৭ টি মামলা রয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, দুই বাহিনীর গোলাগুলিতে শাহাজাহান নিহত। তবে ওই দুটি বাহিনী সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হয়নি। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এছাড়া কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাদ্দাম হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত ৩টায় জেলার চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর কড়ুইবন রাস্তার মাথায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত সাদ্দাম হোসেন উপজেলার উজিরপুর ইউনিয়নের বাটবাড়ি গ্রামের আবুল হাশেমের ছেলে। সে ১২টি মাদক মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থল থেকে ২০০ বোতল ফেনসিডিল, একটি পাইপগান, ৩টি কার্তুজ উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধের বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফয়সাল।

নিহত সাদ্দাম একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী উল্লেখ করে ওসি ফয়সাল বলেন, তার বিরুদ্ধে ১২টি মাদক মামলা রয়েছে।

কুমিল্লায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নগরীর চিহ্নিত মাদক ব্যবসায়ী সোহাগ ওরফে কারফু সোহাগকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। সে কুমিল্লা মহানগরীর দক্ষিণ চর্থা থিরা পুকুরপাড় এলাকার মানছু মিয়ার পুত্র।