কাচঁপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও চালকদের সাথে হাইওয়ে ওসি‘র মতবিনিময়

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে কাঁচপুর হাইওয়ে থানার (ওসি) মো: মনিরুজ্জামানের নেতৃত্বে অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

একই সঙ্গে থ্রি হুইলার (সিএনজি, অটোরিকশা, টেম্পু ও ভ্যানসহ অযান্ত্রিক যানবাহন)  চালক এবং স্থানীয় জনগনের সাথে মহাসড়কে চলাচলের বিধি নিষেধ ও সড়ক পরিবহন (আইন ২০১৮)সংক্রান্তে মতবিনিময় করা হয়।

গত রোববার (১৮ অক্টোবর) থেকে টানা দুইদিন ব্যাপি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা প্রায় অর্ধশতাধিক উচ্ছেদ করা হয়।

জানা গেছে, সড়ক দুর্ঘটনা থেকে মুক্ত থাকার চিন্তা বিবেচনা করে (ওসির) নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে এধরনের উচ্ছেদ অভিযানসহ অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করেন।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার(ওসি) মনিরুজ্জামান বলেন, প্রতি বছরের ন্যায় ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ উপলক্ষে অবৈধ স্থাপনা মুক্ত রাখা আমাদের দায়িত্ব বা কর্তব্য। সড়ক যোগাযোগের ক্ষেত্রে এ দিবসটি অত্যন্ত গুরুত্ব । সুতরাং অবৈধ স্থাপনার জন্য মানুষের যান-মালের কোন প্রকার নিরাপত্তা নেই। হাটা-চলায় অনেক দুর্ভোগ পোহাতে হয়। এগুলো মুক্ত থাকলে জনগণের পথচলা অনেক সুবিধা জনক হবে। কাজেই আমার নেতৃত্বে হাইওয়ে সকল ধরনের সড়ক পথের পাশে থাকা স্থাপনা দখল মুক্ত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়। একই বছরের ২২ অক্টোবর বাংলাদেশে প্রথম জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়।