শিরোপা অক্ষুন্নের লড়াইয়ে ভারতের মুখোমুখি চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): ছয় দলের টুর্নামেন্টে ফেভারিটের মতো খেলেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে পাকিস্তান ও নেপালকে উড়িয়ে এবং সেমিফাইনালে ভুটানকে বিধ্বস্ত করেই ফাইনালে ওঠে তারা।

ফলে আবারো সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে লড়াইয়ে নামবে দুই দল। লাল-সবুজের দলের সামনে দারুণ সাফল্যের হাতছানি, ম্যাচটি জিতলেই টানা দ্বিতীয়বারের মতো এই আসরে শিরোপার উল্লাস করবে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

আশার কথা এই আসরে বাংলাদেশ এখন পর্যন্ত একটিও গোল হজম করেনি। অথচ প্রতিপক্ষের জালে জড়িয়েছে ২২ গোল। পাকিস্তানের বিপক্ষে ১৪-০ ও নেপালের বিপক্ষে ৩-০ গোলে জেতে এবং ভুটানকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ।

গত বছর এই ভারতকে হারিয়েই সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের শিরোপা জিতেছিল বাংলাদেশ। ঘরের মাঠে সে আসরে তাদের দুই বার হারিয়ে ছিল গোলাম রাব্বানি ছোটনের দল। আবার সেই ভারতকে ফাইনালে পেয়েছে মারিয়া-তহুরারা। এবার কেমন করে সেটাই এখন দেখার।

অবশ্য বেশ কিছুদিন ধরেই দারুণ ফুটবল খেলছে বাংলাদেশের মেয়েরা। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এরপর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল তারা।