৭২ ঘন্টার মধ্যে সাংবাদিক ইলিয়াছ হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ নারায়ণগঞ্জের বন্দরে দৈনিক বিজয় পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার বন্দর প্রতিনিধি মোঃ ইলিয়াছ শেখ এর হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি যদি নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন না করে তবে নারায়ণগঞ্জে কর্মরত সকল সাংবাদিকরা বসে থাকবে না।

আগামী ৭২ ঘন্টার মধ্যে যদি এই হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আয়তায় আনা না হয় তবে নারায়ণগঞ্জকে অচল করে দেয়া হবে বলে হুশিয়ারীমূলক বক্তব্য প্রধান করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সোজা সাপটা পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবু সাউদ মাসুদ।

বুধবার (১৪ অক্টোবর) বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে “নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংবাদিক ও সম্পাদকবৃন্দ” এর ব্যাণারে মানব বন্ধন ও প্রতিবাদ সভায় এসব মন্তব্য করেন তিনি।

আবু সাউদ মাসুদ আরো বলেন, আমরা নারায়ণগঞ্জের সাংবাদিকরা দূর্বল নই। প্রয়োজনে আমরা কলম ছেড়ে রাস্তায় নামবো। আজ আমার সহকর্মী সাংবাদিক ভাই মোঃ ইলিয়াসকে সন্ত্রাসীরা নির্মম ভাবে হত্যা করেছে। কাল অন্য আরেক জনকে হত্যা করবে। এটা চলতে দেয়া যাবে না। তাছাড়া আমরা জানতে পেরেছি দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক ও বন্দর থানা প্রেস ক্লাবের সভাপতি সাব্বির আহাম্মেদ সেন্টু, নিবার্হী সম্পাদক আনোয়ারুল হক কে হত্যার হুমকি প্রদান করা হয়েছে। আমরা এইসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি আরো বলতে চাই সাংবাদিক মোঃ ইলিয়াসের হত্যাকারী খুঁনী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা যাহাতে সরকার করেন এই দাবী জানাই।

মানব বন্ধনে দৈনিক দেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপুর সভাপতিতে আরো বক্তব্য রাখেন, দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, দৈনিক অগ্রবাণী পত্রিকার সম্পাদক হারুন রশীদ চৌধুরী স্বপন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ নাহিদ আজাদ, দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহাম্মেদ সেন্টু, টেলিগ্রাফ নিউজ ২৪ এর সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ, দৈনিক নগর সংবাদ পত্রিকার সম্পাদক আব্দুল রিয়েল রাজা, জাগো নারায়ণগঞ্জ ২৪ এর সম্পাদক শহিদুল্লাহ রাসেল, ডেইলি নারায়ণগঞ্জ ২৪ এর সিনিয়র রিপোর্টার শেখ মোঃ মনির হোসেন, আন্দন টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি ও সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তানভীর আহাম্মেদ রনি, কোষাধ্যক্ষ মোঃ কাইয়ূম খান, জয়যাত্রা টেলিভিশনের বুরো চিফ মোঃ আলী হোসেন, এস.এস. টিভির সম্পাদক আয়েশা জান্নাত, সকাল নারায়ণগঞ্জ ২৪ এর সম্পাদক ও প্রকাশক ছায়ানূর তালুকদার, সিনিয়র ফটো সাংবাদিক জামাল তালুকদার, সিনিয়র সাংবাদিক মঞ্চ ও টিভি অভিনেতা মোখলেছুর রহমান তোতা, বন্দর মডেল প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুল মান্নান খান বাদল, দৈনিক রুদ্রবার্তার সিনিয়র রিপোর্টার মোঃ আকতার হোসেন, এনএএন টিভির স্টাফ রিপোর্টার বদরুজ্জামান রতন, বাংলাদেশ কথা ২৪ এর সম্পাদক মোঃ বদিউজ্জামান, নারায়ণগঞ্জ কথার নির্বাহী সম্পাদক মোঃ রাজু খন্দকার, দৈনিক দেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার মোঃ আলমগীর, দৈনিক দেশ পত্রিকার ফতুল্লা প্রতিনিধি মোঃ রবিউল ইসলাম, দৈনিক রুদ্রবার্তার ফটো সাংবাদিক শ্যামল সরকার শিমুল, ফালগুনী টিভির স্টাফ রিপোর্টার মোঃ তারেক, প্রেস বাংলা ২৪ এর ফটো সাংবাদি ওয়ারদে রহমান, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার স্টাফ রির্পোটার সাকিবুল হাসান, ফটো সাংবাদিক কামরুল হাসান সুমন, চ্যানেল জিরো’র ক্যামেরা পার্সন মোঃ আকরাম হোসেন, রিপোর্টার মোঃ কিবরিয়া, এনএএন টিভির ক্যামেরা পার্সন সোনিয়া আক্তার, নারায়ণগঞ্জ কথা’র স্টাফ রিপোর্টার মোঃ আরিফ, ফটো সাংবাদিক মোঃ কাউছার রনি প্রমুখ।

নতুন সময় টিভির জেলা প্রতিনিধি ও নিউজ ব্যাংক ২৪ এর সম্পাদক ও প্রকাশক আল মামুন খাঁন এর সঞ্চালনায় প্রতিবাদ সভা ও মানব বন্ধনের আরো উপস্থিত ছিলেন, নিহত সাংবাদিক মোঃ ইলিয়াসের মা রওশন আরা বেগম, স্ত্রী বিলকিস বেগম, ছেলে- ইমন, আরাফাত, নয়ন, শিশু কন্যা- ইষা মনি, ইফসাসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং নারায়ণগঞ্জের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সম্পাদকবৃন্দ।