শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মহসিন ভূইয়াঁর নেতৃত্বে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ ১২ অক্টোবর সোমবার ছিল জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

এতে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মহসিন ভূঁইয়া সংগঠনের নেতাকর্মীদের নিয়ে যোগ দেন।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু সভাপতিত্বে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক নেতৃবৃন্দ ও বিভিন্ন বেসিক ইউনিয়ন থানা ওয়ার্ড ও ইউনিটের নেতৃবৃন্দ। জাতীয় শ্রমিক লীগের সাবেক নেতৃবৃন্দের মধ্যে মোঃ আলাউদ্দিন মিয়া মোঃ শাহাব উদ্দিন মিয়া আমিনুল ইসলাম বিভিন্ন ইউনিয়নের মধ্যে বিআইডব্লিউটিসি ওয়র্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মহসিন ভূঁইয়া বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী বিআইডব্লিটিএ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল হোসেন সহ-সভাপতি ও বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক আকতার হোসেন ঢাকা মহানগর উত্তর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ বরকত খান ঢাকাদক্ষিণ জাতীয় শ্রমিক লীগের সভাপতি এবিএম শফিউল আলম বুলু সহ প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তাগণ জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ঐতিহ্যবাহী এই সংগঠন দক্ষিণ এশিয়ার মধ্যে সর্ববৃহৎ একটি সংগঠন। আজকে এই সংগঠনের মধ্যে কিছু কিছু কুচক্রী মহল ঢুকে শ্রমিকলীগ কে ধ্বংসের পাঁয়তারায় লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে জাতীয় শ্রমিক লীগের সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে। ১৯৬৯ সালের ১২ ই অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী মানুষের কল্যাণের উদ্দেশ্যে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় শ্রমিক লীগ আজকে একটি শক্তিশালী ও সুসংগঠিত সংগঠনে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যে উন্নয়নের ধারা চলমান রেখেছেন তা অব্যাহত রাখার লক্ষ্যে জাতীয় শ্রমিক লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কাজ করে যেতে হবে।