নায়ক হওয়ার সুযোগ হারালেন মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):   আগের ওভারে অ্যাডাম জাম্পার পরপর দুই বলে হাঁকিয়েছিলেন ছক্কা ও চার। পরের ওভারে এই লিগ স্পিনারের বলেই বোল্ড হয়ে গেলেন মাহমুদউল্লাহ। তাতে নায়ক হওয়ার সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের অলরাউন্ডারের। টানা দ্বিতীয় ম্যাচ জেতা হলো না তার দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের।

প্যাট্রিয়টস ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু করেছিল হার দিয়ে। প্রথম ম্যাচে দলের বাইরে থাকা মাহমুদউল্লাদ দ্বিতীয় ম্যাচে ফিরতে জয় পায় প্যাট্রিয়টসও। মাহমুদউল্লাহ ব্যাট হাতে ১০ বলে ১৬ রানের পর এক ওভার বোলিং করে দিয়েছিলেন মাত্র ৫ রান। আজ তৃতীয় ম্যাচে জ্যামাইকা তালাওয়াসের কাছে ৪৭ রানে হেরে গেছে তার দল। জ্যামাইকা পেল টানা তৃতীয় জয়।

জ্যামাইকার স্যাবিনা পার্কে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৮ রান করেছিল জ্যামাইকা। ৩৫ বলে ৪ ছক্কা ও ২ চারে সর্বোচ্চ ৫১* রান করেন রস টেলর। কানার লুইস ২৪ বলে ৪৯ ও গ্লেন ফিলিপস ৩৮ বলে করেন ৪১ রান।

প্যাট্রিয়টস অধিনায়ক ক্রিস গেইল প্রথম ম্যাচে মাহমুদউল্লাহকে বোলিং দিয়েছিলেন মাত্র এক ওভার। আজ বলই দেননি তার হাতে। ২১ রানে ২ উইকেট নেন নেপালের স্পিনার সন্দ্বীপ লামিচানে। কার্লোস ব্রাফেট ও বেন কাটিং নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ৯ রানের মধ্যেই এভিন লুইস ও টম কুপারের উইকেট হারায় প্যাট্রিয়টস। অধিনায়ক গেইল ২৫ বলে ২৪ রান করে ফেরেন দলীয় ৩৯ রানে। আর ৫৪ রানে অ্যান্টন ডেভসিচ চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরার পর উইকেটে আসেন মাহমুদউল্লাহ।

কিন্তু মাহমুদউল্লাহকে এক পাশে রেখেই পরপর দুই ওভারে ফিরে যান থমাস ও কাটিং। ৬১ রানে ৬ উইকেট হারানোর পরও মাহমুদউল্লাহ এবং ব্রাফেট উইকেটে থাকায় আশা দেখছিল প্যাট্রিয়টস। মাহমুদউল্লাহ জাম্পার টানা দুই বলে স্লগ সুইপে ছক্কা হাঁকানোর পর পয়েন্ট ও শর্ট থার্ডম্যানের মাঝামাঝি দিয়ে হাঁকান চার।

পরের ওভারে ইমাদ ওয়াসিমকেও একইভাবে মারেন আরেকটি চার। কিন্তু জাম্পার পরের ওভারে বোল্ড হয়ে যান বাংলাদেশের অলরাউন্ডার। অস্ট্রেলিয়ান স্পিনারের গুগলিতে পরাস্ত হন ডানহাতি ব্যাটসম্যান। ১৫ বলে ২ চার ও এক ছক্কায় তিনি করেন ২২ রান।

পরপর দুই ওভারে মাহমুদউল্লাহ ও ব্রাফেটের বিদায়ে প্যাট্রিয়টসের আশাও শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে তারা করতে পারে ১৩১ রান।