বক্তাবলীর জয়নাল মন্ডলের খুনীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন

ফতুল্লা(আজকের নারাযনগঞ্জ):   নারায়ণগঞ্জের ফতুল্লার আকবর নগর এলাকায় ১০ লাখ টাকা চাঁদার দাবীতে হামলা ও দুই গ্রুপের সংঘর্ষে ব্যবসায়ী জয়নাল মন্ডলকে টেঁটাবিদ্ধ করে হত্যার ঘটনায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে সদর উপজেলার ফতুল্লা থানার আকবর নগর এলাকায় নিহতের পরিবার এবং আহতরা সহ বক্তবলী, কোন্ডা ও বালুরচরের তিনটি গ্রামের তিন শতাধিক বাসিন্দা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তাদের অভিযোগ, আকবর নগর এলাকার দুই ইটভাটা ব্যবসায়ী জয়নাল মন্ডল ও রহিম হাজির কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল একই এলাকার প্রভাবশালী ব্যক্তি ছামাদ হাজি। দাবীকৃত চাঁদা না দেয়ায় গত বৃহস্পতিবার বিকেলে জয়নালকে একা পেয়ে ছামাদ হাজি ও তার লোকজন জয়নালের উপর হামলা চালিয়ে মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে জয়নালের পক্ষের লোকজন একত্রিত হয়ে ঘটনাস্থলে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এ সময় ছামাদ হাজির লোকজন জয়নালসহ ১০ জনকে টেঁটাবিদ্ধ করে আহত করে। রাতেই জয়নাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে ফতুল্লা থানায় মামলা দায়ের করলেও পুলিশ এখন পর্যন্ত কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি। বক্তারা দ্রুত আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে সহযোগিতা চান।
মানববন্ধনে বক্তব্য রাখেন- নিহত জয়নাল মন্ডলের স্ত্রী ফাতেমা আক্তার, তার ছেলে আল আমিন মন্ডল, ছোট ভাই জাহাঙ্গীর মন্ডল, মোক্তার হোসেন, ফুলু মেম্বার সহ স্থানীয় এলাকাবাসি।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলকারীরা নানা শ্লোগান দিয়ে কয়েকটি গ্রাম ঘুরে বিক্ষোভ প্রদর্শন করেন।