মারা গেছেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার (৭৫) সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি… রাজেউন)।

দৈনিক সমকালের নগর সম্পাদক সাহেদ চৌধুরী গনমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হলে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন গোলাম সারওয়ারকে লাইফ সাপোর্টে নেয়া হয়। বাংলাদেশ সময় রাত ৯.২৫ মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়।

গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল।

নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু গত রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এর আগে গত ২৯ জুলাই মধ্য রাতে সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

স্বনামধন্য সাংবাদিক ও কলাম লেখক গোলাম সারওয়ার ১৯৪৩ সালের ১ এপ্রিল জন্মগ্রহণ করেন।১৯৬৩ সালে দৈনিক পয়গম দিয়ে তার সাংবাদিকতা জীবন শুরু হয়। এরপর তিনি যুক্ত ছিলেন দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল এর মত শীর্ষস্থানীয় দৈনিকে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন গোলাম সারওয়ার।

দেশের সাংবাদিকতায় অবদানের জন্য ২০১৪ সালে পান সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক। এছাড়া তিনি ২০১৬ সালে কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) আজীবন সম্মাননা এবং ২০১৭ সালে আতাউস সামাদ স্মারক ট্রাস্ট আজীবন সম্মাননা অর্জন করেন।