শ্যামপুরে বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা

 

স্টাফ রিপোর্টার (আজকের নারায়নগঞ্জ): নারায়ণগঞ্জে ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ ও নির্ভরযোগ্য বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে শ্যামপুরে ২৩০/১৩২ কেভি গ্রেড উপকেন্দ্রের উদ্বোধন করেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এই উপকেন্দ্রের উদ্বোধন করেন।

উদ্বোধনের সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মোলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাকিল আহাম্মেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারি, জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, জেলা তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মোহাম্মদ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস প্রমুখ।

এই উপকেন্দ্রের বাস্তবায়নকারী সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানি সূত্রে জানা গেছে, শ্যামপুর ২৩০/১৩২ কেভি গ্রেড উপকেন্দ্রের সক্ষমতা ৬০০ এমভিএ। এবং উপকেন্দ্রের নির্মাণ ব্যয় ১৩২ দশমিক ০১ কোটি টাকা। শ্যামপুরে ২৩০/১৩২ কেভি গ্রেড উপকেন্দ্র নির্মাণের উদ্দেশ্য নারায়ণগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ ও গুণগত মানসম্পন্ন এবং নির্ভরযোগ্য বিদ্যুৎ সরবারহ নিশ্চিত করা। পাশাপাশি উপকেন্দ্র নির্মাণের ফলে সংশ্লিষ্ট এলাকায় লোডশেডিং ও লো-ভোল্টেজ সমস্যার সমাধান হয়েছে। পাশাপাশি গুণগত মানসম্পন্ন বিদ্যুৎ সুবিধা তৈরী হওয়ায় আর্থিক কর্মকান্ডের সুযোগ বৃদ্ধি পেয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। পাশাপাশি দুটি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ছয়টি নতুন সঞ্চালন লাইনও উদ্বোধন করেন। এছাড়া ছয়টি সঞ্চালন লাইন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।