আইসক্রীমের বাক্সে নবজাতক!

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ):  ফতুল্লায় আইসক্রীমের বক্সের ভেতর থেকে এক ছেলে নবজাতককে উদ্ধার করা হয়েছে। রোববার সন্ধ্যায় ফতুল্লার মুসলিমনগর আদর্শপাড়া এলাকার হযরত আলী ও সিদ্দিক মিয়ার বাড়ির মধ্যখানের খালি জায়গা থেকে আইসক্রীমের বাক্সে থাকা নবজাতককে কান্নারত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা।

শিশুটিকে বর্তমানে এলাকার হান্নান নামে এক ব্যক্তির হেফাজতে রাখা হয়েছে। খবর পেয়ে ফতুল্লা মডেল থানার একটি টিম ঘটনাস্থলে যায়।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, রোববার সন্ধ্যার আগে মীম নামে ৭/৮ বছরের ২ শিশু খেলা করার সময় হঠাৎ করেই ওই দুই বাড়ির মধ্যখানে থাকা খালি জায়গা থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পায়। তারা বিষয়টি অভিভাবকদের জানায়।

অভিভাবকরা কান্নার উৎসে গিয়ে দেখতে পায় একটি আইসক্রীমের বক্সের ভেতর থেকে কান্নার আওয়াজ আসছে। বক্সের মুখ খুলে ভেতরে এক ছেলে নবজাতককে কাঁদতে দেখে উদ্ধার করা হয়। উদ্ধারের পর শিশুটির গায়ে রক্ত দেখা গেছে। রক্ত এবং নাড়ি দেখে স্থানীয়দের ধারণা জন্মের পরপরই শিশুটিকে বাক্সবন্দি করে ফেলে দেওয়া হয়েছে।

তবে তাৎক্ষণিক ভাবে পাশাপাশি দুই বাড়ির কেউই তাদের পরিবারের কেউ গর্ভবর্তী ছিল বলে স্বীকার করেনি। কিন্তু ওই দুই বাড়ির মধ্যখানের খালি জায়গায় বাইরের কারও যাওয়া সম্ভব নয় বলে স্থানীয়রা জানিয়েছেন। ঘটনার সঙ্গে ওই দুই বাড়ির ভাড়াটেদের কেউ জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।