ট্রাফিক সপ্তাহে না‘গঞ্জে ২৮‘শ মামলা,আরো ৩দিন বৃদ্ধি

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ  ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জে গত এক সপ্তাহে বিভিন্ন যানবাহন ও চালকের বিরুদ্ধে ২৮শ’ মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ ও জেলা পুলিশ।

রোববার (১২ আগষ্ট) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ সাইনবোর্ড মোড়ে ট্রাফিক সপ্তাহের বর্ধিত সময়ে যানবাহনের ফিটনেস ও কাগজপত্র তল্লাশী করার সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম এসব তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (ক-অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মোল্ল্যা তসলিম, টিআই জিয়াউল করিম ও শরীফ হোসেনসহ অনেকে।

মনিরুল ইসলাম জানান, ২৮শ’ মামলার মধ্যে যানবাহনের ফিটনেস ও কাগজপত্র না থাকার কারনে ১৭শ’ এবং চালকের লাইনেন্সসহ নানা ত্রুটির কারনে ১২শ’ মামলা করা হয়েছে। যেসব যানবাহনের কাগজপত্র সঠিক আছে তাদের ফুল দিয়ে শুভেচছা জানানো হয়েছে। যাদের কাগজপত্র বা চালকের লাইসেন্স নেই তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

সাইনবোর্ডে ট্রাফিক পুলিশ গ্রীণ লাইন ভলবো কোম্পনীর একটি গাড়ির কাগজপত্র তল্লাশীর জন্য থামায়। এসময় চালক রমজান আলী হালকা যানবাহন চলাচলের লাইসেন্স নিয়ে ভারী যানবাহন পারিচালনা করছেন। এজন্য তাকে জরিমানা করা হয়। কক্সবাজারগামী হানিফ পরিবহনের গাড়ির চালকের লাইসেন্স নেই। নেই গাড়িরও কোন কাগজপত্র। এসব অভযোগে গাড়িটিকে রেকার লাগিয়ে জরিমানা আদায় করা হয়।

ট্রাফিক সপ্তহ আরো তিন দিন বাড়ানো হয়েছে। এসময় ট্রফিক পুলিশের সাথে স্কাউট ও রোবার স্কাউটের ছেলে মেয়েরা অংশ নেয়।