আমরা কোন পরিবারতন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করি না- আনোয়ার হোসেন

নগর সংবাদ(আজকের নারায়নগঞ্জ):      মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন বলেছেন, অন্য দলের লোক আমাদের প্রয়োজন নাই। তৃণমূলের লোকজন সংগঠিত করতে পারলেই দলের লাভ। নারায়ণগঞ্জে আমরা তৃণমূল থেকে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করার মাধ্যমে দলকে সু-সংগঠিত করবো। আজকে অনেকেই বলে, উত্তর মেরু, দক্ষিন মেরু। আমাদের মধ্যে উত্তর মেরু দক্ষিন মেরুর কোন প্রয়োজন নাই। আমরা মহানগর আওয়ামীলীগ কোন ব্যক্তির নির্দেশনা মোতাবেক চলতে চাই না।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  শনিবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় মহানগর আওয়ামীলীগের উদ্যোগে অনুষ্ঠিত শোকর‌্যালী শেষে শহরের ২নম্বর রেলগেইটে অবস্থিত জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমরা শেখ হাসিনার নির্দেশে দলকে প্রতিষ্ঠা করতে চাই। এই নারায়ণগঞ্জে আমরা কোন পরিবারতন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করি না। আওয়ামীলীগের তৃণমূলের নেতাকর্মীরাই আজকে দুর্দিনের সাথী। আমরা তাদেরকে নিয়ে দল গঠন করতে চাই। আমরা এদিক সেদিক যাইতে চাই না।

তিনি বলেন, অনেকদিন মানুষ নৌকায় ভোট দিতে পারে না। আর সেই কারণে আওয়ামীলীগের তৃণমূল কর্মীদের মধ্যে একটি হতাশ ভাব। দলের এমপি তাকলে দুঃখ-সুখের গল্পো তাদের কাছে বলা যায়। তাই আওয়ামীলীগের কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছে নৌকায় ভোট দেয়ার জন্য। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষা করছি, তিনি যাকেই নৌকার মাঝি করে পাঠাবেন আমরা তার পক্ষেই কাজ করবো। নৌকার পক্ষে আমাদের মধ্যে কোন বিভাজন নাই।

আনোয়ার হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের আদর্শ, জাতির জনকের কন্যা আমাদের নেত্রী। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বাস করি। তার নেতৃত্বে আস্থাশীল হয়ে আগামী দিনে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য আমরা ঐক্যবদ্ধ। এই সংগঠনকে সংগঠিত করার জন্য তারই নির্দেশনাই সঠিক নির্দেশনা। তার নির্দেশনা মোতাবেক দলকে আমরা গঠন করতে চাই। আমরা জনগনের সেবক। জনগণের সেবার মধ্য দিয়েই আওয়ামীলীগকে দাঁড় করাতে চাই। এমন কোন ব্যক্তিকে আমরা প্রতিষ্ঠিত করতে চাই না যার জন্য আমাদের দলের ভাবমূর্তি নষ্ট হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি রোকন উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ন সম্পাদক জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, জিএম আরাফাতসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগের নেতৃবৃন্দ।