এক ঘন্টা বন্ধের পর টিকেট বিক্রি শুরু,কমলাপুরে উপচে পড়া ভীড়

নগর সংবাদ(আজকের নারায়নগঞ্জ):   সার্ভার সমস্যার কারণে কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশনে ঈদের আগাম টিকিট বিক্রি প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় টিকিট বিক্রি শুরু হয়েছে।

ঈদুল আজহাকে কেন্দ্র করে ঘরে ফেরার জন্য অগ্রিম টিকেট পেতে যাত্রীরা ভিড় জমাচ্ছেন রেলস্টেশনের টিকেট কাউন্টারগুলোতে। গত চারদিন ধরে বিক্রি হচ্ছে ট্রেনের অগ্রিম টিকেট।

তবে, শনিবার সকালে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা যায়, অন্য যেকোনো দিনের চেয়ে আজ ভিড় সবচেয়ে বেশি। কারণ, চাঁদ দেখা সাপেক্ষে ঈদের দুদিন আগের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি হচ্ছে এদিন।

টিকেট কাউন্টার তথা মূল স্টেশন চত্বর ছাপিয়ে মানুষের দীর্ঘ লাইন বিস্তৃত হয়েছে পাশের সড়ক পর্যন্ত।

যাত্রীদের অনেকেই জানিয়েছেন, কাঙ্ক্ষিত টিকেট পেতে শুক্রবার সন্ধ্যা থেকেই অনেকে অপেক্ষা করছেন। তাদের অভিযোগ, টিকেট বিক্রির গতি শ্লথ।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, স্টেশনে অনেক লোক এসেছে সবাই টিকিট পাবেন কিনা বলা যাচ্ছে না। তবে টিকিট যতক্ষণ আছে ততোক্ষণ দেয়া হবে। ১৭ আগস্ট থেকে এবারের ঈদ যাত্রা শুরু হবে। ২০ আগস্ট সারাদেশের উদ্দেশে মোট ৬৮টি ট্রেন ছেড়ে যাবে।

এদিকে আগামীকাল দেয়া হবে ২১ আগস্টের টিকিট। একইভাবে আগামী ১৫ আগস্ট থেকে ফিরতি যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

এবার ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত রয়েছে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে।

গত মঙ্গলবার ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়।