ভোগান্তি কমছে নিঝুম দ্বীপগামী পর্যটকদের

সারাবাংলা(আজকের নারায়নগঞ্জ):  এখন থেকে ভোগান্তি ছাড়াই যাওয়া যাবে নিঝুম দ্বীপে। পর্যটকদের যাতায়াত সহজতর করতে চালু হয়েছে চরচেঙ্গা-ঢাকা রুটে লঞ্চ সার্ভিস।

শুক্রবার দুপুরে হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা ঘাটে এই রুট উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বেগম আয়েশা ফেরদাউস।

এসময় আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র একেএম ইউছুফ আলী, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কেফায়েতুল্যাহ, বুড়িরচর ইউপি চেয়ারম্যান জিয়া আলী মোবারক কল্লোল, জাহাজমারা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম বিল্লাহ, উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহ আজিজুল হক মিরাজ, যুগ্ম-আহ্বায়ক নুরুল আফছার রাহাত এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মুহিন।

লঞ্চ দুইটি প্রতিদিন দুপুর ১২টায় সদর ঘাটের উদ্দেশে চরচেঙ্গা ঘাট ছাড়াবে। আর বিকেল ৫টায় চরচেঙ্গার উদ্দেশে সদরঘাট ছাড়বে।

লঞ্চের মালিক ফেয়ারি শিপিং লাইন্স লিমিটেডের পরিচালক আকবর হোসেন বলেন, অনেক দিন থেকে এই রুটে অনুমোদনের জন্য চেষ্টা করে অবশেষে সফল হলাম।

উল্লেখ্য, এতদিন পর্যটকদের হাতিয়া তমরদ্দি ঘাটে নেমে প্রায় ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে নিঝুম দ্বীপে পৌঁছাতে হতো। এখন এই দূরত্ব কমে ১০ কিলোমিটারে এসেছে সড়ক পথে।

নদীপথে নিঝুম দ্বীপের সঙ্গে এই ঘাটের দূরত্ব আরও কম। চরচেঙ্গা ঘাট থেকে নিঝুম দ্বীপ নিকটে হওয়ায় এতে সবচেয়ে লাভবান হবেন পর্যটকরা।