ভ্রাম্যমাণ আদালতঃ বৈশাখী ও বনফুলের জরিমানা

ফতুল্লায়(আজকের নারায়নগঞ্জ): মেয়াদউর্ত্তীণ, মূল্য তালিকা ও লেবেলবিহীন খাবার বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনের অপরাধে দুটি মিষ্টির দোকানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) ফতুল্লার বৌ বাজার শিবু মার্কেট এলাকায় জেলা নির্বাহী মেজিস্ট্রেট সারাওয়াত নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্য উপস্থিত ছিলেন ।

ময়াদউর্ত্তীণ, মূল্য তালিকা ও লেবেলবিহীন খাবার বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ভোক্তা সংরক্ষন আইনে ২০০৯ এর ৩৭,৩৮,৪৩ এবং ৫৩ ধারায় বৈশাখী রেস্টুরেন্ট ১৮ হাজার টাকা এবং বনফুল সুইটসকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবিন জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যমাগ্রীর বাজার মূল্য,মজুদ পরিস্থিতি এবং সরবরাহ স্থিতিশীল রাখা এবং আইন-শৃঙ্খলা রক্ষার অংশ হিসেবে আজকে আমরা ফতুল্লা শিবুমার্কেট এলাকায় দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। বৈশাখী রেস্টুরেন্ট ও বনফুল সুইটসকেবিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে। এবং দোকানগুলোতে যে পঁচা-বাসি খাবারগুলো জব্দ করা হয়েছিল আমরা তা ধ্বংস করে দিয়েছি।

এ সকল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার অন্যতম উদ্দেশ্যে হল বিক্রেতা এবং ক্রেতাদের সতর্ক করা। ভবিষ্যতে আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে।