রিয়ান্ড বাংলাদেশ এর কল্যানে স্বাভাবিক জীবনে ৬ অটিজম শিশু

মোঃ জাহাঙ্গির হোসেন(আজকের নারায়নগঞ্জ): ঢাকাস্থ রিসার্চ ইনষ্টিটিউট ফর অটিজম এন্ড নিওরোলজিক্যাল ডিসোর্ডস ‘রিয়ান্ড বাংলাদেশ’ এর কল্যানে ৬ জন অটিজম শিশু স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। তারা স্বাভাবিক শিশুদের সাথে লেখাপড়ার সুযোগ পেয়ে অনেক আনন্দিত।

গত ৩ আগষ্ট ২৮/ক, প্লট-৫, রূপনগর, মিরপুরস্থ সংস্থাটির নিজস্ব ভবনের মিলনায়তনে এক অনুষ্ঠানে উক্ত অটিজম শিশুদের মধ্যে সনদ বিতরন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ এর হেড চাইল্ড নিওরোলজিষ্ট প্রফেসর মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি আওয়ামী যুবলীগের সভাপতি ও রিয়ান্ড বাংলাদেশ এর উপদেষ্টা আলহাজ¦ মইনুল হোসেন খান নিখিল ও ঢাকা শিশু হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. হুমাইরা রফিকা কাদেরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন ডিসঅরডার্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হাকিম আরিফ।

অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন রিয়ান্ড বাংলাদেশ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ শাহীন রহমান।

এদিকে অনুষ্ঠানে আগত অটিজম শিশুদের অভিভাবকরা উপস্থিত থেকে তাদের সন্তানদের স্বাভাবিক জীবনে লেখাপড়ার ব্যবস্থা করায় রিয়ান্ড বাংলাদেশ সংস্থাটির ভূয়সী প্রশংসা করেন। এসময় তারা আনন্দের কান্নায় ভেঙ্গে পড়েন। তারা আরো বলেন, দেশের প্রতিটি স্কুলে যদি অটিজম শিশুদের লেখাপড়ার ব্যবস্থা করা হয় তাহলে এসব শিশুরা সহজেই স্বাভাবিক জীবনে লেখাপড়া করে দেশের সম্পদে পরিনত হতে পারবে। এজন্য তারা সরকারের সুদৃষ্টি কামনা করেছেন।