জোট সরকারের নির্যাতনে পা হারানো মোক্তার পেলো হুইল চেয়ার

সোনারগাঁ(আজকের নারায়নগঞ্জ):  সোনারগাঁয়ে বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে পা হারানো আওয়ামীলীগ নেতা গাজী মোক্তার হোসেনকে নারায়ণগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে একটি হুইল চেয়ার দেয়া হয়েছে।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও সোনারগাঁ উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম জেলা পরিষদের পক্ষ থেকে তাকে এই হুইল চেয়ার প্রদান করেন। এসময় জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শীপলু সহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম জানান, সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের রামগঞ্জ গ্রামের আওয়ামীলীগ নেতা গাজী মোক্তার হোসেন বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকতে তাদের বিরুদ্ধে আওয়ামীলীগের ঘোষিত আন্দোলনে অংশ নিয়েছিলেন।

এসময় উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় বাসস্ট্যান্ড এলাকায় একটি পিকআপভ্যান আন্দোলনকারী আওয়ামীলীগ নেতাকর্মীদের চাপা দেয়। এতে গাজী মোক্তার হোসেনের দুটি পা থেতলে যায়। পরে তাকে বাঁচাতে গিয়ে চিকিৎসকরা তার পা দুটি কেটে ফেলতে বাধ্য হন।

এরপর থেকে তিনি পঙ্গুত্বের অসহায় জীবন যাপন করে আসছেন। জীবন যুদ্ধে টিকে থাকতে তিনি প্রতিদিন অতিকষ্টে বৈদ্যেরবাজার মাছ ঘাটে এসে মাছ বিক্রি করেন। তার চলাফেলার সুবিধার্থে একটি হুইল চেয়ার অতি প্রয়োজন ছিলো।

তাই জেলা পরিষদের পক্ষ থেকে তাকে আজ একটি হুইল চেয়ার দেয়া হয়েছে। আমি সবসময় তার পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।