নেবেলের বিরুদ্ধে মামলাঃ ভারতে ঢুকলেই গ্রেফতার

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘চা-ওয়ালা’ হিসেবে আখ্যায়িত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য নোবেলের বিরুদ্ধে ত্রিপুরা পুলিশের কাছে একাধিক ধারায় মামলা করা হয়েছে বলে জানা গেছে। মামলার পরিপ্রেক্ষিতে ত্রিপুরা রাজ্যের পুলিশ জানিয়েছে, ভারতে ঢুকলেই নোবেলকে গ্রেফতার করা হবে। এমনই তথ্য দিয়েছে ভারতের সংবাদ মাধ্যম জিনিউজ।

বুধবার (২৭ মে) এক প্রতিবেদনে জিনিউজ জানিয়েছে, গত সোমবার (২৫ মে) নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার দক্ষিণ জেলার বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল। ইতোমধ্যেই সুমন পালের দায়ের করার অভিযোগের প্রতিলিপি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও ত্রিপুরা জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

ত্রিপুরা পুলিশ সূত্রের বরাত দিয়ে জিনিউজ আরো জানায়, নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার (২২ মে) নোবেল নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করেন। যেখানে সরাসরি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘চা-ওয়ালা’ হিসেবে আখ্যায়িত করেন তিনি। তার এই পোস্টের পর দুই দেশেই সমালোচনা শুরু হয়। পোস্টটি দেওয়ার সাথে সাথে নোবেলকে ডেকে পাঠায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব কার্যালয় থেকে ফিরে নিজের কর্মকাণ্ডের জন্য অনলাইনে ক্ষমা চান তিনি।