শামীম ওসমানের আহবান উপেক্ষা: না‘গঞ্জের রাস্তায় শিক্ষার্থীরা!

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:   নিরাপদ সড়ক ও ৯ দফার দাবিতে শনিবার সকালে ফের রাস্তায় নেমেছে নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা   । সকাল ১০ টা থেকে তারা নগরীর বিভিন্ন পয়েন্টে ট্রাফিক নিয়ন্ত্রণ করছে। এছাড়া বড় একটি জমায়েত রয়েছে শহরের প্রাণকেন্দ্র চাষাড়া গোল চত্তরে। শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি পালন করছে। এদিকে পরিবহন মালিকদের ধর্মঘটের কারণে নারায়ণগঞ্জ থেকে কোন বাস চলাচল করতে দেখা যায়নি। এতে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে। তবে বিকল্প হিসেবে অনেকেই ট্রেনে চড়ে বসেছে। ফলে ট্রেনে প্রচন্ড ভীড় লক্ষ্য করা গেছে। এছাড়া লেগুনা, সিএনজি, ইজিবাইক, অটো রিকসা, প্যাডেল রিকসার মাধ্যমে নগরবাসী চলাচল করছে।

সরেজমিনে দেখা যায় ঈশা খাঁ সড়ক, সলিমুল্লা সড়ক, সিরাজদ্দৌলা সড়ক, বিবি রোড, নারায়ণগঞ্জ ঢাকা লিংক রোড, নারায়ণগঞ্জ-ঢাকা পুরাতন সড়কের বিভিন্ন পয়েন্টে শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছে। এবং ফাঁকে ফাঁকে এক দু-একটি লাইসেন্সও চেক করছে। তবে ইমার্জেন্সী গাড়িগুলোকে দ্রুত পারাপারের ব্যবস্থা করে দিচ্ছে। রিকসা ও যানবাহন লাইন ধরে সারিবদ্ধভাবে চলাচল করছে।

এদিকে চাষাড়ায় ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি ৯ দফা দাবি আদায়ে শিক্ষার্থীদের থেমে থেমে মিছিল করতে দেখা যায়। তবে আজ শনিবার শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্লেকার্ড থাকলেও কোন অশ্লীল প্লেকার্ড দেখা যায়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বেলা দেড়টা শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীরা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
ওদিকে শুক্রবার জুম্মার পর নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে তাদের রোববার পর্যন্ত অপেক্ষার করার আহবান জানালেও বিকাল ৪টা থেকে ফের শিক্ষার্থীরা মাঠে নামে এবং রাত ৮টা পর্যন্ত ট্রাফিক নিয়ন্ত্রণ করে।