চাষাঢ়া বিজয়স্তম্ভের টাইলসে অশ্লীল শ্লোগান!

নগর সংবাদ(আজকের নারায়নগঞ্জ):  ছাত্র আন্দোলনের সুযোগে চাষাঢ়া বিজয়স্তম্ভের টাইলসে রংতুলিতে লেখা হয়েছে ‘পুলিশ কোন চ্যাট এর বাল’। মহান স্বাধীনতাযুদ্ধের শহীদদের সম্মানের তৈরী বিজয়স্তম্ভ দলমত নির্বিশেষে সকলের কাছেই শ্রদ্ধার স্থান। কিন্তু কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগে বিজয় স্তম্ভের টাইলসে রং তুলিতে অশ্লীল বাক্য ব্যবহার করছে কারা ? প্রশ্ন উঠেছে এটি কিসের আলামত।

আন্দোলনরত একাধিক শিক্ষার্থীরা বলছে, তারা বিজয়স্তম্ভে এ ধরনের বাক্য লিখেনি। তারা জানে না কারা এই বিজয় স্তম্ভ রং তুলির অপব্যবহার করেছে। শিক্ষার্থীদের অভিযোগ, তাদের এই আন্দোলনটি রাজনৈতিক নয়। তারা যৌক্তিক আন্দোলন করছে। তৃতীয় কোন পক্ষ এটি করতে পারে বলে তারা সন্দেহ প্রকাশ করেছে। তাদের আন্দোলনে প্রকৃতপক্ষে কোন নেতা নেই। তারা প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সাধারন ছাত্ররা একত্রিত হয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

রাস্তায় অবস্থানকারী অনেককেই তারা চিনে না। স্কুল ড্রেস ছাড়াও অনেকে তাদের সঙ্গে যোগ দিয়েছে। তারা নিজেদের একেক স্কুলের পরিচয় দিচ্ছে। কিন্তু তারা ঐ স্কুলের ছাত্র কিনা তা যাচার করার সুযোগ তাদের নেই। ফলে তারাও এখন শংকিত। তবে আন্দোলনকারী সকলকেই স্কুল ড্রেস পড়ে আসার অনুরোধ জানানো হয়েছে। কিন্তু এরপরও কাধে ব্যাগ ঝুলিয়ে কিছু কিছু ছেলে রাস্তায় অবস্থান করছে।

এদিকে প্রশ্ন উঠেছে পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টায় স্বাধীনতা বিরোধী চক্র ইতোমধ্যে মাঠে নেমেছে। পুলিশ বলছে, বিষয়টি তাদের নজরেও এসেছে। তারা খতিয়ে দেখছেন এবং অশ্লীল বাক্য লিখতে বিজয়স্তম্ভ ব্যবহারকারীদের সনাক্তের চেষ্টা করা হচ্ছে।