শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি করা যাবে না- ডিসি রাব্বি মিয়া

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  জেলা প্রশাসক রাব্বী মিয়া সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে বলেছেন, শিক্ষার্থীদের ওপর কোন ধরণের চাপ সৃষ্টি করা যাবে না। তারা যাতে তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরত যায় তার জন্য তাদের বোঝাতে হবে।

শুক্রবার (৩ আগস্ট) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দুইদিন ধরে অবস্থান ধর্মঘটের কারণে নারায়ণগঞ্জ উত্তাল হয়ে পড়ার প্রেক্ষিতে ওই জরুরী সভায় এসব কথা বলেন।

জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেজাউল বারী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা, সরকারী তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ, নারায়ণগঞ্জ কমার্স কলেজের (এনসিসি) অধ্যক্ষ প্রফেসার শিরীন বেগম, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা প্রমুখসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজধানীর কুর্মিটোলায় সড়কে দুই বাসে রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মঙ্গলবার নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। সেদিন শুধু চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করে নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবী করেন।

তবে সেদিনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বুধবার সকাল থেকে চাষাড়ায় অবস্থানের ঘোষণা দেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সেদিনের কর্মসূচী শেষে বৃহস্পতিবার সকাল থেকে আবারও অবস্থান কর্মসূচীর ঘোষণা আসেন। বুধবার ও বৃহস্পতিবার এবং শুক্রবারও কর্মসূচীতে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।