আ‘লীগের অত্যাচারে বিএনপির নির্যাতন ভুলে গেলে চলবে না-মঞ্জুরুল আহসান খান

 রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):   বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মঞ্জুরুল আহসান খান বলেছেন, বিএনপি হচ্ছে ডাকাত আর জামায়াত হচ্ছে সন্ত্রাস ও ডাকাত।

আওয়ামীলীগ সমস্যা আর বিএনপি নিয়ে আছি বিপদে। আওয়ামীলীগ পড়ে গেলে বিএনপি আসবে। আওয়ামীলীগের অত্যাচারে বিএনপির নির্যাতন ভুলে গেলে চলবে না। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামীলীগ বিএনপির বাইরে একটি গণতান্ত্রিক বামজোট গঠন করতে হবে।

শুক্রবার বিকেল ৪টায় চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের শ্রমিক নেতা আব্দুল হাই শরীফের সভাপতিত্বে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি শহর কমিটির চতুর্দশ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা।

মঞ্জুরুল আহসান আরো বলেন, অনেকেই বলেন মাফিয়া নিয়ন্ত্রণ করছে গোটা পরিবহন ব্যবস্থাকে এর থেকে রক্ষা করার কি উপায়। আমি খালেদা জিয়াকে বলেছি, শেখ হাসিনাকেও বলেছিলাম মাফিয়া সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

ভুয়া শ্রমিক নেতা শাজাহান খানকে গ্রেফতার করতে হবে। মালিক নয় চাঁদাবাজ মাস্তানকে গ্রেফতার করতে হবে। চারদিকে ছিটিয়ে আছে আওয়ামীলীগের নেতা। আর যারা হয়েছে বিএনপি জামায়াতের নেতা তারা হয়ে গেছে গাড়ির মালিক। এটাকে ভাঙতে না পারলে এটা কোন দিন ঠিক হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিষ্ট পার্টির কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য শ্রমিক নেতা মন্টু ঘোষ, জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, শহর কমিটির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী, নারী নেত্রী জাহানারা বেগম, শ্রমীক নেতা আব্দুস সোবহান, মো.শাহজাহান, এবং সহঃ সাধারণ সম্পাদক শোভা শাহা, মৈত্রী ঘোষ। শুভেচ্ছো ব্কব্য রাখেন শরৎ চন্দ্র মন্ডল।

সম্মেলনের উদ্বোধনী সমাবেশে বক্তারা বলেন, দেশের চলমান অসন্তোষ ছাত্রহত্যা এবং ছাত্রদের আন্দোলন যোক্তিকতা অনুধাবন করে মেনা নেয়া। এবং নারায়ণগঞ্জের শহরের চলমান সংকট, নদী দূষণ, রাস্তা-ঘাটের বেহাল দশা, যানজট এবং যানবাহনের সমস্যার কথা উল্লেখ করেন। আগামী দিনে এই সংকট মোকাবেলায় গড়ে তোলার আহবান জানান।

কেন্দ্রীয় নেতৃত্ব তাদের বক্তব্যে আগামী দিনের রাজনৈতিক সংকট আসন্ন নির্বাচনে অগণতান্ত্রিক ও জনগণের দূর্ভোগএর কথা উল্লেখ করে আগামী দিনে দ্বিদলীয় বৃত্ত ভেঙে বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার আহবান জানান।