অপসংবাদে বিভ্রান্ত না হওয়ার আহবান

আজকের নারায়নগঞ্জ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কিছু কুচক্রিমহল উদ্দেশ্য প্রণোদিতভাবে বিকৃত, মিথ্যা এবং বানোয়াট সংবাদ প্রকাশ করছে উল্লেখ করে এসবে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে। এতে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীসহ দেশবাসীকে বিভ্রান্ত করার জন্য উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু কুচক্রী মহল বিভিন্ন নিউজ পোর্টালের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিকৃত, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করছে।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা এইসব বানোয়াট সংবাদ দেশের বর্তমান পরিস্থিতিতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এইসব সংবাদের কোন ভিত্তি নেই জানিয়ে বিজ্ঞপ্তিতে এসব অপসংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের জন্য অপেক্ষার সময় জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় মৃত্যু হয় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী মিম ও করিমের।

এ ঘটনার প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

এদিকে বুধবার রাতে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা উল্লেখ করে বৃহস্পতিবার দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনার কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ।

কিন্তু তা সত্ত্বেও বৃহস্পতিবার রাজধানীর রাজপথে শিক্ষার্থীরা বিক্ষোভ এবং যানবাহন থামিয়ে লাইসেন্স পরীক্ষা করে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন নিহত মিমের বাবা জাহাঙ্গীর ফকির এবং করিমের মা মহিমা বেগম। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মাধ্যমে এই অনুরোধ জানান তারা। এসময় তাদেরকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র দেন প্রধানমন্ত্রী।

জাহাঙ্গীর ফকির সাংবাদিকদের বলেন, ‘সবার কাছে আমার অনুরোধ, যার যার সন্তান, আমরা অভিভাবকরা বুঝিয়ে ঘরে ফিরিয়ে নিয়ে যাই। আমরা একটা শক্ত বিচার পাব, আমরা আশা করি। এটা প্রধানমন্ত্রীর নিজের মুখের কথা।’