না‘গঞ্জে চলছে শিক্ষার্থীদের অবরোধ, স্থবিরতা জনজীবনে

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  রাজধানীতে বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নারায়ণগঞ্জে দ্বিতীয় দিনের মত আন্দোলন চলছে। আবারো নারায়নগঞ্জের রাজপথে আন্দোলনের   ঢেউ তুলেছে নিরাপদ সড়কের দাবী আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃষ্টি-বাদল উপেক্ষা করে  শহরের চাষাঢ়া থেকে শুরু করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়,ফতুল্লার সাইনবোর্ডসহ বিভিন্ন জায়গায় চলছে অবরোধ। এ সময় যনবাহনের কাগজপত্র তল্লাশি করছে তারা। বাদ পড়ছে না পুলিশের গাড়ীও।

তারা শহীদ মিনারে অবস্থানের পর চাষাড়া গোল চত্বরে সমাবেশ করে সেখানে আটকে দেয় সকল প্রকার যানবাহন। তবে এদিন আন্দোলনের মাত্রা ছিল একটু ভিন্ন। এদিন শুধু লাইসেন্স চেক করে ছেড়ে দেয় যানবাহন।

বৃহস্পতিবার সকাল ১০টা হতেই নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, কমার্স কলেজ, মডেল কলেজ সহ বেশ কয়েকটি কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা দলে দলে চাষাঢ়া মোড়ে এসে অবস্থান নেয়। শহরের চাষাঢ়া গোল চত্ত্বরে শিক্ষার্থীদের অবস্থানের কারণে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড, ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ ও চাষাঢ়া-আদমজী-শিমরাইল সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ওই সময়ে নৌমন্ত্রীর পদত্যাগ চাই, উই ওয়ান্ট জাস্টিস; সহ নানা ধরনের লেখা সম্বলিত প্লে কার্ড ছিল শিক্ষার্থীদের হাতে। পুলিশ ঘটনাস্থলে থাকলেও তারা কোন ধরনের বাধা দেয়নি
অপরদিকে বৃহস্পতিবার ২ আগস্ট সকাল ১০টা হতে সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও সাইনবোর্ড এলাকাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। এতে করে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার সকাল ১০টা হতেই বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা শিমরাইল ও সাইনবোর্ডে অবস্থান করে। ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে বুধবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী অবস্থান করে নারায়ণগঞ্জের সঙ্গে রাজধানী সহ আশেপাশের জেলার সকল যান চলাচল বন্ধ করে দেয়।
জানা গেছে, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা।