সিদ্ধিরগঞ্জে মারধর করে ৪ শিক্ষার্থীকে পুলিশে দিল শ্রমিকেরা

সিদ্ধিরগঞ্জ(আজকের নারায়নগঞ্জ):  সিদ্ধিরগঞ্জে ৪ শিক্ষার্থীকে মারধর করে শ্রমিক নামধারী সন্ত্রাসীরা পুলিশের কাছে হস্তান্তর করেছে। তবে পুলিশ বলেছে ওইসব শিক্ষার্থীদের আটক নয় বরং হেফাজতে রাখা হয়েছে।

নৌ মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে নারায়ণগঞ্জ তোলারাম কলেজ, মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, আদর্শ স্কুল, ড. মাহাবুবুর রহমান কলেজ, বার একামেী স্কুল, আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়সহ নগরের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে  অংশ নেয়।কিন্তু আন্দোলনরতরা কোন যানবাহন ভাংচুর করেনি। শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের যাত্রীদের এমনকি পুলিশ সদস্যদের বুঝিয়ে গাড়ি থেকে নামিয়ে দেয়। শিক্ষার্থীদের আন্দোলনটি অহিংস থাকায় পুলিশও ছিল নির্বিকার।

এ সময় সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পরিবহন শ্রমিক নামধারী সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে। এক পর্যায়ে ৪ ছাত্রকে মারধর করে পুলিশের সোপর্দ করে পরিবহন সন্ত্রাসীরা। তারা হলো-সিজানুর রহমান, কাউসার আহমেদ, সজিব ও হৃদয়।
দুই শিক্ষার্থীর মৃত্যুর জন্য দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে শিক্ষার্থীদের অবরোধের মধ্যে বুধবার সকাল ৭টা থেকে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। এরই এক পর্যায়ে কিছু শিক্ষার্থীর উপর হামলা চালায় পরিবহন শ্রমিক নামধারী সন্ত্রাসীরা। শিক্ষার্থীদের বেধড়ক মারধর করা হয়।
সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিম জানান তাদেরকে আটক করা হয়নি। পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তাদের বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

এদিকে সাইনবোড এলাকায় সড়ক অবরোধ করে ৪ ছাত্রকে মারধরের খবর পেয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী সাইনবোর্ডের দিকে রওয়ানা হলে পরিবহন শ্রমিক নামধারী সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। পরে পুরো এলাকা শিক্ষার্থীদের নিয়ন্ত্রনে চলে যায়।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা রহমান বলেন, আমাদের আন্দোলন ছিল অহিংস। আমরা নৌ মন্ত্রীর পদত্যাগ, দুর্ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি, দক্ষ চালক তৈরী, ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা এবং যানবাহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করার জন্য আন্দোলন করছি। আন্দোলনে অংশ নেওয়া কোন শিক্ষার্থী কোন যানবাহন ভাংচুর করেনি। রোগিবাহি গাড়িতে ছাত্ররাই এগিয়ে দিয়েছে।
নারায়ণগঞ্জ ছাত্র ফেডারেশনের সভাপতি শুভ রহমান বলেন, আমরা আমাদের দাবি আদায়ে প্রতিদিন সকাল ১০টায় আমাদের নির্ধারিত কর্মসূচি চালিয়ে যাব।