মান্দার গনেশপুরে চার্জার ভ্যান চুরি!

 

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ: নওগাঁর মান্দায় গনেশপুর গ্রামের চার্জার ভ্যানচালক বয়েজ উদ্দিন মোল্লার একমাত্র অায়ের উৎস চার্জারভ্যানটি গত মঙ্গলবার ভোররাতে চুরি হয়ে যায়। বুধবার দিনব্যাপী বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজির পরেও ভ্যান গাড়িটি না পেয়ে অসহায়ত্ব জীবন যাপন করছে বয়েজ উদ্দিন।

জানাগেছে, বয়েজ উদ্দিন দীর্ঘ ২০ বছর যাবৎ বা তার বেশি সময় ধরে ভ্যান চালিয়ে খুব কষ্টে পরিবার পরিজনসহ জীবিকা নির্বাহ করে অাসতেছিলেন। তিনি একসময় পায়ে পেডেল করা ভ্যান চালাতেন।পরবর্তিতে যুগের সাথে তাল মিলিয়ে অাধুনিকতার উৎকর্ষে সে ভ্যানটির পরিবর্তে গতবছর থেকে বিভিন্ন এনজিও সংস্থা থেকে অার্থিক ঋৃণ নিয়ে ৪২ হাজার টাকা দিয়ে একটি নতুন চার্জারভ্যান কিনেন।

গত একসপ্তাহ পূর্বে অাবারো অাশা এনজিও থেকে ৩০ হাজার টাকা ঋৃণ নিয়ে তার চুরি হয়ে যাওয়া ব্যাটারী চালিত চার্জার ভ্যানটির ৪ টি নতুন ব্যাটরী পরিবর্তন করিয়েছেন এবং অন্যান্য পার্টস মেরামত করাতে সব মিলিয়ে প্রায় ২৭ হাজার টাকা নগদ ব্যায় করেছেন। ইতিপূর্বেও বয়াজের একটি ভ্যান চুরি হয়ে যায়।

অনেক কষ্টের সংসার। জমাজমি তেমন একটা নেই। কোনোমতে জীবন চালায়। চাল কিনে ভাত।তার উপর অাবার কিস্তি ।তারপরে অাবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলের লেখাপড়ার খরচ যোগান দেয়া। ভ্যান চালাতে গিয়ে তার একটি হাতও ভেঙ্গে যায় গত কয়েক বছর অাগে। রাতের অাধারে দরজা খুলে ভ্যানটি চুরি করে নিয়ে যাওয়ায় দিসেহারা বয়েজ।

এ ব্যাপারে জানতে চাইলে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি- তদন্ত) মাহবুব অালম ভ্যান চুরির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি। তবে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।