সন্ত্রাসী হামলার প্রতিবাদে না`গঞ্জে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ):  নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরী সংলগ্ন এলাকায় অবস্থিত এম এস নীট কম্পোজিটের শ্রমিক ও কর্মচারীরা সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। বুধবার (১ আগস্ট) দুপুরে তারা কারখানাটি থেকে বিক্ষোভ মিছিল বের করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে মানববন্ধন করে।

এ সময় তারা সন্ত্রাসী হামলাকারী ডিআইটি এলাকার নুরুল হক সরকার, তল্লার আকাশ, পঞ্চবটি আমতলা এলাকার বাবুল হোসেন ও তাদের সহযোগী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচার দাবি করে। পরে তারা জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিকেএমইএ, ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দাখিল করে।

আন্দোলনরত শ্রমিক কর্মচারীরা জানায়, মালিকপক্ষের সঙ্গে বিরোধের জের ধরে গত ২৯ জুলাই বিকেল ৫টার দিকে শহরের ডিআইটি ২০ নং বঙ্গবন্ধু সড়ক এলাকার মৃত কিতাবউদ্দিন সরকারের পুত্র মো. নুরুল হক সরকার, ফতুল্লার তল্লা এলাকার আকাশ, পঞ্চবটি আমতলা এলাকার মো. বাবুল হোসেনের নেতৃত্বে ২০-২৫ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র সহকারে এম এস নীট কম্পোজিটের শ্রমিক ও কর্মচারীদের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজন শ্রমিককে রক্তাক্ত করে। এ সময় সন্ত্রাসীরা শ্রমিকদের ভবিষ্যতে কারখানায় না আসার জন্য হুমকি প্রদান করে। শ্রমিকরা এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।