প্রত্যেকের দায়িত্ব নিজের ঘরটাকে নিজেই নিরাপদে রাখা- এসপি মঈনুল হক

 

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ):  নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, আপনার সন্তান, আপনার ভাই যেন কোন ভাবেই জঙ্গিবাদ ও মাদকের সাথে সম্পৃক্ত না থাকে। আপনারা পারবেন কিভাবে আপনার সন্তান ও আপনার ভাইকে জঙ্গিবাদ ও মাদকের কাছ থেকে দুরে রাখা যায়।

তা্ই আমাদের প্রত্যেকের দায়িত্ব নিজেদের ঘরটাকে নিজেই নিরাপদে রাখা।  যদি কোন পরিবারের সদস্য জঙ্গিবাদ ও মাদকের সাথে জড়িয়ে পড়ে তাহলে সেই পরিবারে মৃত্যুর যন্ত্রনার চেয়ে ভয়ানক হবে। আপনারা যদি আপনাদের সন্তানকে রক্ষা করতে না পারেন তাহলে অন্যের পিতা কিভাবে আপনার সন্তানকে রক্ষা করবে।

বুধবার (১ আগস্ট) বিকেলে ফতুল্লার ডিআইটি মাঠে ফতুল্লা মডেল থানার আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জঙ্গিবাদ ও মাদককে দুটি আজরাইল হিসাবে আখ্যায়িত করে এসপি আরও বলেন, আপনাদের সন্তানকে আজরাইলের হাত থেকে রক্ষা করতে হবে। আজরাইল যদি কাউকে ধরে তাহলে কোন ভাবে রক্ষা পাবে না। এ দুটি আজরাইলের হাত থেকে রক্ষা করতে হলে নিজেদের সন্তানদের নিরাপদে রাখতে হবে এবং সতর্ক অবস্থায় থাকতে হবে। যাতে করে কোন ভাবে জঙ্গিবাদ ও মাদকের আগ্রাসনে গ্রাস করতে না পারে। আপনারা জঙ্গিবাদ ও মাদকের বিষয়ে আইনশৃংখলা বাহিনীর সহায়তা করেন এবং নিজের ঘরকে নিরাপদে রাখুন।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিষয়ে আপনারা যদি থানার পুলিশ অফিসারের প্রতি আস্থা রাখতে না পারেন তাহলে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করেন। তাতেও যদি আপনারা আস্থা না পান তাহলে ৯৯৯ নাম্বারের সহায়তা নিতে পারেন। এ ৯৯৯ নাম্বারে ফোন করলে বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে। আপনারা ৯৯৯ কে ব্যবহার করেন জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সোচ্চার হউন।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর কাদের এর সভাপতিত্বে থানার ইন্সপেক্টর (তদন্ত) শাহজালালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার হিসাবে পদন্নোতি পাওয়া মোস্তফিজুর রহমান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) ইমরান হোসেন সিদ্দিকী, র‌্যাব-১১ এর সিনিয়ার এএসপি মো: আলেপ উদ্দিন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা মডেল থানার ইন্সপেক্টর মজিবুর রহমান, থানার ইন্সপেক্টর গোলাম মোস্তফা, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, কমিউনিটি পুলিশিংয়ের ফতুল্লা থানা শাখার সভাপতি মীর মোজাম্মেল আলী, সাধারন সম্পাদক গোলাম গোস্তফা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা থানা সেচ্ছাসেবকলীগের সভাপতি ফরিদ আহম্মেদ লিটনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।