জাবলে নুর বাসের মালিক গ্রেফতার, চালক রিমান্ডে

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ   রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূরের ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ (যে বাসচাপা দেয়) বাসের মালিক মো. শাহাদাৎ হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার তাকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি জানান, বিস্তারিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গত রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। একই ঘটনায় আহত হয় ১০-১৫ জন শিক্ষার্থী।

চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলো- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

এ ঘটনায় দিয়ার বাবা রোববারই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। এ মামলায় মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত চালকের বিচারও নিরাপদ সড়কের দাবিতে রোববার থেকেই আন্দোলনে নামে ঢাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এর আগে বরগুনা থেকে গ্রেফতারকৃত জাবলে নুরের সেই ঘাতক বাস চালক মাসুমকে বুধবার (০১ আগস্ট) মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী তরিকুল ইসলাম ঢাকার সিএমএম আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এএইচএম তোয়াহা ৭ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার একই মামলায় এনায়েত হোসেন, সোহাগ আলী, রিপন হোসন এবং জোবায়ের হোসেন নামে গ্রেফতার আরো ৪ আসামির রিমান্ড শুনানির জন্য আগামী ৬ আগস্ট দিন ধার্য করেছেন আদালত