না‘গঞ্জে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবরোধ,যানচলাচল বন্ধ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: ৩য় দিনের মতো সারাদেশে চলছে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের  আন্দোলন।   এর ধারাবাহিকতায়   নারায়গঞ্জের চাষাড়া এলাকায়ও  অবরোধ শুরু।  চলছে দায়ীদের বিচারের আওতায় আনার  দাবিতে আন্দোলন। নারায়গঞ্জেরে সদর ও আশেপাশের এলাকার স্কুল কলেজের হাজার হাজার কোমল ছাত্র-ছাত্রিরা জমায়েত হয়েছে চাষাড়ার বিজয় স্তম্ভের নিচে।

নারায়ণগঞ্জের বিভিন্ন কলেজ এর শিক্ষার্থী ছাড়া অন্যান্য কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবরোধে অংশ নিয়েছে। এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা একটি বাসের গ্লাস ভাঙচুর করে। ঘটনাস্থলে নারায়ণগঞ্জ সদর থানার ওসি কামরুল হাসান সহ পুলিশের কর্মকর্তারা ছুটে আসেন।

শিক্ষাথীরা সিদ্ধিরগঞ্জ যাবার রাস্তা, সাইনবোর্ড লিংক রোডের রাস্তা, পাগলা-ফতুল্লা যাবার রাস্তা, শহরের নিতাইগঞ্জের দিকের রাস্তা সহ পুরো চাষাড়া চত্তর অবরোধ করে রাখে। এক পযায়ে সকাল ১১টা ৩০ মিনিটের দিকে শিক্ষার্থীরা ট্রেনও আটকে দেয়।

আন্দোলনে সরকারি তোলারাম কলেজ, মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, ডা. মাহবুবুর রহমান মোল্লা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী চাষাঢ়ায় অবস্থান করছে। আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে-নৌ-মন্ত্রীর পদত্যাগ চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘৯ টাকায় ১ জিবি নয়’, ‘নিরাপদ সড়ক চাই’, ‘পড়তে এসেছি, মরতে নয়’, ‘স্বার্থক জনম মাগো জন্মেছি এই দেশে, গাড়ি চাপায় মানুষ মরে মন্ত্রী কেন হাসে’ এসব স্লোগান লিখিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থীরা জানায়, সকাল ১০টা থেকে তারা অবরোধ শুরু করেছে। এই অবরোধ চলবে দুপুর ২টা পর্যন্ত। এর মধ্যে কোন গাড়ি চলাচল করতে দেয়া হবে না। তবে জরুরী প্রয়োজনের কয়েকটা গাড়ি ছাড়া হচ্ছে।

তারা আরো জানান, তাদের সহপাঠীর মৃত্যু হয়েছে। তারা তাদের ভাই-বন্ধুকে হারিয়েছে। আগামীকাল তাদের নিজের জীবনেরও সংশয় রয়েছে। এর প্রতিবাদে তারা শান্তিপূর্ণ একটি আন্দোলন চালিয়ে যাচ্ছে। এখানে কোন বিশৃঙ্খলা তৈরি হবে না।