শিক্ষার্থী নিহতের জের: টানা চতুর্থ দিনে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ

সারাবাংলা(আজকের নারায়নগঞ্জ):   বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের জেরে টানা চতুর্থ দিনের মতো বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছে তারা।

বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে ফার্মগেট,কাওরানবাজার, উত্তরা হাউজ বিল্ডিং এলাকার রাস্তায় অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পুলিশ সদস্যরাও রয়েছেন।

সকালে ফার্মগেট এলাকায় সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নেয়। ফলে ওই রাস্তা নিয়ে গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে যায়।

উত্তরায় জসিমউদ্দিন রোড থেকে সব ধরনের যানবাহন ঘুরিয়ে বিমানবন্দর হয়ে মহাখালীর দিকে পাঠাচ্ছে ট্রাফিক পুলিশ। যাত্রাবাড়ীতেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠাষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। ফলে কাচপুরের দিকে রাজধানীরমুখী কোন বাস চলাচল করতে পারছে না। তবে রোগীবহনকারী অ্যাম্বুলেন্স ও হজ যাত্রীদের গাড়ি চলাচল করছে।

মাতুয়াইল মেডিক্যাল-এর সামনের সড়ক অবরোধ করেছেন শামসুল হক খান, রফিকুল ইসলাম ও মাহবুবুর রহমান মোল্লা কলেজের শিক্ষার্থীরা। রাস্তায় গাড়ি কম থাকায় সাধারণ মানুষ পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছে।

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় সিটি কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। ফলে আজিমপুর থেকে মিরপুরগামী রোডে যান চলাচল বন্ধ রয়েছে।

ডেমরা মা ও মাতৃসদন শিশু হাসপাতালের সামনে স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। টঙ্গী সরকারি কলেজের সামনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে।

এদিকে, মেরাদিয়া বনশ্রী এলাকায় সকাল ১০টা থেকে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে আশেপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ এলাকার রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া গতকাল মঙ্গলবার মিরপুর ১৪ নম্বর সেকশনে শহীদ পুলিশ স্মৃতি কলেজের এক শিক্ষার্থী পুলিশের মারধরে গুরুতর আহত হওয়ার ঘটনায় আজ শিক্ষার্থীরা সেখানে বিক্ষোভ মিছিল বের করেছে।

প্রসঙ্গত, গত রোববার দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে সজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম নিহত হন। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হন।