বঙ্গবন্ধুর নাম আর কখনো কেউ মুছতে পারবে না- জয়

আজকের নারায়নগঞ্জঃ   ‘মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য নস্যাৎ করে দেওয়া হয়েছে। ৭৫ পরবর্তী সময়ে জাতির জনকের নাম মুছে দেওয়ার ষড়যন্ত্র করেছে ঘাতকেরা। কিন্তু তারা তা পারেনি।

আজকে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠিয়ে বঙ্গবন্ধুর নাম বিশ্বের দরবারে লেখা হয়েছে, যা আর কখনো কেউ মুছতে পারবে না।’

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা  সজীব ওয়াজেদ জয়। এ সময় তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় বৈষম্য দূরীকরণের স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে শহরের মানুষের সঙ্গে গ্রামের মানুষের তথ্য বৈষম্য কমবে।

জয় আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকার যেমন শহরের মানুষের উন্নতি চায়, তেমনি চায় গ্রামের মানুষের উন্নয়ন। শহরের মানুষ এগিয়ে থাকবে, দেশের মানুষ পিছিয়ে থাকবে তা আমরা চাই না। আমি চাই, বাংলাদেশের মানুষ সারাবিশ্বকে দেখবে। আমাদের গ্রামের মানুষ পর্যন্ত যেন সারা বিশ্বকে দেখতে পারে সেটাই আমাদের উদ্দেশ্য।’

এদিকে দেশের দ্বীপ-উপদ্বীপগুলোতে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ইন্টারনেট দেওয়া সম্ভব না হওয়ায়, এখন কেবল রিসিভিং স্টেশন স্থাপন করলে দুর্গম অঞ্চলের মানুষের ইন্টারনেট ব্যবহার করতে পারবেন বলেও জানান তিনি। আর সরকার চাইলে আগামী দুই সপ্তাহের মধ্যেই দুর্গম এলাকাগুলোতে রিসিভিং স্টেশন বসানো সম্ভব। আর এর মাধ্যমে সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে বলেও জানা তিনি।