একজন শিক্ষকই পারেন এই সমাজকে সঠিক পথে গড়তে- এসপি মঈনুল হক

নগর সংবাদ(আজকের নারায়নগঞ্জ):  পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, শিক্ষকতা মহান পেশা। একজন শিক্ষক হিসেবে আপনারাই পারেন এই সমাজকে সঠিক পথে গড়তে । আপনারা যদি সচেতন না হন এই দেশে যেকোন সময় যে কোন ঘটনা ঘটে যেতে পারে। এই সচেতনাবোধটা জাগ্রত করতে হবে । আপনাদের কাছে (শিক্ষকদের) কাছে আমার অনুরোধ মাদক বা জঙ্গীর সাথে যাতে কোনভাবেই সমাজের কোন পরিবারের সন্তানেরা জড়িয়ে না পড়ে এ ব্যাপারটি আপনারা লক্ষ্য রাখবেন।

সোমবার (৩০ জুলাই) বেলা ৩টায় নারায়ণগঞ্জ ক্লাবে নারায়ণগঞ্জ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার গুণগত মানোন্নয়ন মাল্টিমিডিয়া শ্রেণির কার্যক্রম জোরদারসহ জঙ্গী, মাদক, ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে শিক্ষকদের শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষকদের সমাজের প্রতি ও রাষ্ট্রের প্রতি কিছু দায়িত্ব আছে। বাংলাদেশ সৃষ্টির শুরু থেকে শুভÑঅশুভ যে লড়াই তা চলে আসছে । ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধার মাধ্যমে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু নেতৃত্বে বাংলাদেশের জন্ম হয়।

আমাদেরে অসংখ্য বীর মুক্তিযোদ্ধের রক্তের বিনিময় আর আমাদের মা- বোনদের শ্রেষ্ঠ সম্পদের বিনিয়ময়ে আমরা এই স্বাধীন রাষ্ট্র পেয়েছি। কিন্তু ৭১ এর মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সবসময়ই আমাদের রাষ্ট্রকে পিছন দিকে টেনে নিতে চায় ।

ওই অপশক্তি এ দেশে যুবসমাজকে জঙ্গী, মাদক অথবা সন্ত্রাসী কাজে প্ররোচনা দিয়ে লিপ্ত করায় আমাদের দেশবাসীকে বিভিন্ন সময় হুমকির সম্মুখীন হতে হয়েছে । সেই অপশক্তি ভবিষ্যতেও চেষ্টা চালিয়ে যাবে না তা বলা যাবে না । পুলিশ সুপার বলেন, একজন অভিভাবক হিসেবে বা পিতা হিসেবে আমি সবসময়ই চাই আমার সন্তান কোনভাবেই মাদক বা জঙ্গী সাথে যেনো না জড়িয়ে পরে ।